রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মিজোরামে অবস্থানরত অসমের নাগরিকদের প্রতি সুনজর রাখতে লালমাচুয়ানাকে অনুরোধ সর্বধর্ম সমন্বয় সভার

মিজোরামে অবস্থানরত অসমের নাগরিকদের প্রতি সুনজর রাখতে লালমাচুয়ানাকে অনুরোধ সর্বধর্ম সমন্বয় সভার

বাঙালি-অসমিয়ারা যাতে কোনও ধরনের ক্ষতির সম্মুখীন না হন লালমাচুয়ানাকে এ বিষয়ে বিনম্র অনুরোধ রাখেন সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন সহ অন্যান্য পদাধিকারীরা।

নিউজফাইল সংবাদ
করিমগঞ্জ, আগস্ট ২
,

মিজোরামে বসবাসরত অসমের নাগরিক সহ ছাত্রছাত্রী ও কর্মচারীদের প্রতি সুনজর রাখতে এবং তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নর্থ ইস্ট প্রেসবেটেরিয়ান মিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ সেক্রেটারি রেভারেন্ড জেড ডি লালমাচুয়ানাকে বিশেষ অনুরোধ করল বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ। অসম-মিজোরাম সীমা বিবাদের জেরে মিজোরাম পুলিশ ও মিজো দুষ্কৃতীদের গুলিতে অসমের ছয়জন জওয়ান শহিদ হয়েছেন। অর্ধশতাধিক জওয়ানের রক্ত ঝরেছে এই হামলায়। বর্তমানে অসম-মিজোরাম সীমান্তের পরিস্থিতি থমথমে রয়েছে। প্রায় যুদ্ধ সদৃশ পরিবেশ বলা যায়। এমতাবস্থায় মিজোরামে অবস্থানরত অসমের নাগরিক সহ ছাত্রছাত্রী ও কর্মচারীরা মহা চিন্তায় রয়েছেন। জানা গেছে ব্যবসায়ীদের গোদামঘরের চাবি কে বা কারা কব্জায় নিয়ে নিয়েছে। এই পরিস্থিতিতে বাঙালি-অসমিয়ারা যাতে কোনও ধরনের ক্ষতির সম্মুখীন না হন লালমাচুয়ানাকে এ বিষয়ে বিনম্র অনুরোধ রাখেন সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন সহ অন্যান্য পদাধিকারীরা। এই মুহূর্তে উগ্র মিজোরা নানা মিথ্যা অপবাদ রটিয়ে অসমের নাগরিকদের হেনস্থা করার সম্ভাবনা রয়েছে এ বিষয়টিও লালমাচুয়ানার সামনে পেশ করেন সংস্থার কর্মকর্তারা। রাজ্যসভার সাংসদ ভানলালভেনাকে বেফাঁস মন্তব্য থেকে বিরত রাখতে বিচক্ষণ ভূমিকা নেওয়ার জোরালো আহ্বান রাখেন সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন। সংস্থার উত্তাপিত সব প্রস্তাব মনোযোগ সহকারে শোনে নর্থ ইস্ট প্রেসবিটেরিয়ান মিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ সেক্রেটারি রেভারেন্ড জেড ডি লালমাচুয়ানা বলেন, প্রেসবিটেরিয়ান মিশন সর্বাবস্থায় যীশু খ্রিস্টের মহান পথ অনুসরণ করে সর্বদা মানবিক চিন্তাভাবনায় কাজ করে। অন্যায়, অত্যাচার, অবিচার, অশান্তি, অসম্প্রীতি অসংহতি, অসমন্বয় ও মানবতাহীন কর্মকে প্রশ্রয় দেওয়ার কোনো সুযোগ নেই তাদের মিশনে। তিনি বলেন, সম্প্রতি ঘটে যাওয়া কাণ্ডে তারা আন্তরিকভাবে দুঃখিত ও ব্যতীত। মিজোরাম সরকারকে জবাবদিহি করেছে রাজ্যিক প্রেসবিটেরিয়ান মিশন। বহিঃরাজ্যের জনগণের কোনও ধরনের ক্ষতি বরদাস্ত করবেন না বলে সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় পদাধিকারীদের আশ্বস্ত করেন মিশনের উত্তর পূর্বাঞ্চলীয় প্রশাসনিক মহাসচিব রেভারেন্ড জেড ডি লালমাচুয়ানা।