রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বিমান উড়ানে নিষেধাজ্ঞা, দেশে করোনার গ্রাফ উর্ধ্বমুখী

বিমান উড়ানে নিষেধাজ্ঞা, দেশে করোনার গ্রাফ উর্ধ্বমুখী

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন। আগের দিন সংক্রমিত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন।

নিউজফাইল সংবাদ,
নয়াদিল্লি

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের দাপটে বেসামাল দেশ। পরিস্থিতি কিছুটা সামলে উঠলেও আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞা আরও বাড়াল কেন্দ্র। আজ এক নতুন নির্দেশিকা জারি করল ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন।


করোনা পরিস্থিতিতে গত বছর দেশে দীর্ঘদিন বন্ধ ছিল আন্তর্জাতিক বিমান পরিষেবা। এবছরও দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল হয়ে ফের আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় সরকার। ভারত থেকে আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান ওঠা-নামার ক্ষেত্রে বিধি বলবত ৩১ অগাস্ট পর্যন্ত। 


অন্যদিকে, দেশে ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন। আগের দিন সংক্রমিত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন। তার আগের দিন আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৬৫৪ জন। আজকের বুলেটিন নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ১৫ লক্ষ ৭২ হাজার ৩৪৪।  এদিকে নতুন করে ৪৪ হাজার ২৩০ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি সক্রিয় আক্রান্তের সংখ্যাও বেড়েছে। এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫ হাজার ১৫৫ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৪ লক্ষ ৩ হাজার ৮৪০ জন। তবে, গতকালের তুলনায় সুস্থতার হার বেড়েছে। গতকালের রিপোর্ট অনুযায়ী, করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ছিল ৩৮ হাজার ৪৬৫ জন। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আজকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪২ হাজার ৩৬০ জন। এনিয়ে মোট সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৭ লক্ষ ৪৩ হাজার ৯৭২ জন।