রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / সিকিম থেকে অসমের ৪২টি শিশু উদ্ধার

সিকিম থেকে অসমের ৪২টি শিশু উদ্ধার

সিকিম থেকে অসমের ৪২ টি শিশুকে থেকে উদ্ধার করল পুলিশ। শুক্রবার এদের গুয়াহাটিতে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা উদ্ধার হওয়া শিশুদের সঙ্গে দেখা করে কথা বলেছেন। শর্মা পরে সংবাদ মাধ্যমকে জানান যেএই শিশুগুলোর

শতানন্দ ভট্টাচার্য

সিকিম থেকে অসমের ৪২ টি শিশুকে থেকে উদ্ধার করল পুলিশ। শুক্রবার এদের গুয়াহাটিতে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা উদ্ধার হওয়া শিশুদের সঙ্গে দেখা করে কথা বলেছেন। শর্মা পরে সংবাদ মাধ্যমকে জানান যেএই শিশুগুলোর বাড়ি ভারত ভুটান সীমান্তবর্তী অসমের চিরাং জেলার চারটি বিভিন্ন গ্রামে। এলাকার দুজন মানুষ এদের ফুঁসলিয়ে নিয়ে যায় পড়াশুনা করবে বলে। শিশুদের মা বাবাও রাজি হয়ে যান ওই দালালদের কথা শুনে কিন্তু দুর্ভাগ্যবশত এই শিশুদের বাড়ির কাজে ব্যবহার করা হয়। অবশ্য দুজনকেই পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এদের একজন জানিয়েছে এটা তাদের পেশা এবং গত দুবছরে ৮০ টি শিশুকে তারা বিভিন্ন জায়গায় পাচার করেছে এবং কয়েকটি শিশুকে তারা দুবাইতে বিক্রি করেছে। প্রত্যেকটি ক্ষেত্রেই ওরা শিশুদের বাবা মাকে মিথ্যা বলে নিয়ে গেছে বলে মুখ্যমন্ত্রী জানান। সিকিম পুলিশের সহযোগিতায় এই অপারেশন করে চিরাং পুলিশ।

এদিকে সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং আজ অসমের কোকরাঝাড় জেলায় পৌঁছান সেখানে জেলাশাসক মেঘনিধি দাহাল তাঁকে স্বাগত জানান। উল্লেখ্য দাহাল হচ্ছেন প্রথম সিকিমের লোক যিনি ২০১৫ সনে সাধারণ ক্যাটাগরি থেকে ইউ পি এস সি পরীক্ষায় উত্তীর্ণ হন।মুখ্যমন্ত্রী তামাং দাহাল কে ধন্যবাদ জানান। তামাং অসমের উদ্ধার হওয়া শিশুগুলোর স্বাস্থ্যের খাবার নেন।