শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে এখন থেকে অনলাইনে বুক করে বাড়িতে বসে পাওয়া যাবে সুরা

অসমে এখন থেকে অনলাইনে বুক করে বাড়িতে বসে পাওয়া যাবে সুরা

রীক্ষামূলকভাবে একমাস গুয়াহাটি মহানগর এলাকার মধ্যেই অনলাইন অর্ডার করে মদ কেনা যাবে এবং বাড়িতেই পৌঁছে দেওয়া হবে মদের বোতল।

শতানন্দ ভট্টাচার্য

মাতালদের জন্যে সুখবর। অসমেও আগামী কয়েকদিনের মধ্যে অনলাইন অর্ডার করে মদের হোম ডেলভারি পাওয়া যাবে। অসমে ক্যাবিনেট কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রথমে এই সুবিধা রাজধানী শহর গুয়াহাটিতেই সীমাবদ্ধ থাকবে। গ্রাহকরা ঘরে বসে অনলাইনে অর্ডার দেবেন এবং কিছুক্ষন পরই ঘরে পৌঁছে যাবে নিজের পছন্দমত মদের ব্র্যান্ড। মন্ত্রী পীযূষ হাজারিকা জানিয়েছেন যে প্রথমে রাজধানীতে এই সুবিধে সীমিত থাকলেও পরে তা রাজ্যের অন্য শহরেও চালু করা হবে। এতদিন এই সুবিধে দিল্লি, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, কেরল, মহারাষ্ট্র, কর্ণাটক ও ওড়িশায় ছিল । করোনা কার্ফু চলার সময় মদ্য পায়ীদের বড়ো সমস্যা হচ্ছিল তাই সরকার তাদের কথা চিন্তা করেই এই সুবিধা চালু করেছে বলেই অনেকের ধারণা। জনগণের সুবিধের সাথে সাথে কার্ফু বা লকডাউন চললেও সরকারের রাজস্ব সংগ্রহ বজায় থাকবে। ২০২০ তে যখন লকডাউন শুরু হয় তখন মদ্য পায়ীরা খুব অসুবিধেয় পড়েছিলেন। সরকার পরে অবশ্য মদের দোকান খুলে দেয় কিন্তু হাজার হাজার মানুষ লাইনে দাঁড়িয়ে মদ কেনার দৃশ্য দেখার মত ছিল। তাই সবদিক বিবেচনা করেই সরকার এই প্রথম এ রাজ্যে অনলাইনে মদ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

মন্ত্রী হাজারিকার কথায় প্রথমে পরীক্ষামূলকভাবে একমাস গুয়াহাটি মহানগর এলাকার মধ্যেই অনলাইন অর্ডার করে মদ কেনা যাবে এবং বাড়িতেই পৌঁছে দেওয়া হবে মদের বোতল।