শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / সিপাহী বিদ্রোহের স্মারকস্থলে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র

সিপাহী বিদ্রোহের স্মারকস্থলে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র

মালেগড়ের নামে বরাদ্ধ অর্থে নির্মাণ কাজ কোন ভাবে মালেগড়ে জমি ছাড়া অন্যত্র বা কোন সরকারি স্কুলের জমিতে স্থাপন হবে না বলে কড়া ভাষায় জানিয়ে দেন জেলাশাসক ।

অরুপ রায়
করিমগঞ্জ, জুন ২৯,

সিপাহী বিদ্রোহের রণভূমি মালেগড় টিলায় পর্যটন কেন্দ্র গড়ে উঠবে। করিমগঞ্জের জেলাশাসক খর্গেস্বর পেগু আজ মুখ্যমন্ত্রীর নির্দেশে বিএসএফ, পূর্ত বিভাগ, ঠিকাদার এবং স্বেচ্ছাসেবী সংঘটন পাটকাই ট্রেকার্সের সদস্যদের নিয়ে ভারত বাংলা সীমান্ত লাতুর মালেগড় পরিদর্শনে ছুটে যান। সেখানে জমি নিয়ে সৃষ্টি হওয়া বিতর্কেরও অবসান ঘটালেন।মালেগড়ে ২৬ বীর শহিদদের স্মৃতিসৌধতে পুষ্পস্তবক দিয়ে এবং প্রদীপ প্রজ্জ্বলন করে জেলাশাসক বলেন যে, সীমান্ত জেলার সম্পদ হচ্ছে লাতুর মালেগড় টিলা । এখানে পর্যটন কেন্দ্র গড়ে উঠলে অর্থনৈতিক ভাবে উন্নত হবে সীমান্ত এলাকা । তিনি বলেন যে, মুখ্যমন্ত্রীর নির্দেশ রয়েছে, যার কারনে ইতিহাস বিজড়িত শহীদ ভূমির দায়িত্ব তিনি নিজে নিয়েছেন । তাঁর কার্যকালের মধ্যে যাতে মালেগড় একটি পূর্ণাঙ্গ রূপ পেতে পারে তার কারনে আশা ব্যক্ত করেন তিনি । খুব শীঘ্রই মালেগড়ের মুল ভূমির জমির জরিপ কাজ সম্পন্ন হচ্ছে বলে জানান তিনি নিজে ।

মালেগড়ের নামে বরাদ্ধ অর্থে নির্মাণ কাজ কোন ভাবে মালেগড়ে জমি ছাড়া অন্যত্র বা কোন সরকারি স্কুলের জমিতে স্থাপন হবে না বলে কড়া ভাষায় জানিয়ে দেন জেলাশাসক । স্বেচ্ছাসেবী সংঘটনের পক্ষ থেকে জেলাশাসকের কাছে মালেগড় লিংক রোড নির্মাণের জন্য দাবি জানানো হয় । মঙ্গলবার জেলাশাসক পরিদর্শন সময় বিএসএফের সুতারকান্দি বিওপি র বি পি সিং ছাড়া পাটকাই ট্রেকার্সের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংঘটনের মুখ্য আহ্বায়ক সৈয়দ মুজিব আহমেদ, জেলা সংযোজক অরূপ রায়, সাংগঠনিক সম্পাদক সুদীপ দাস, এস, এম জাহির আব্বাস, সুজন আহমেদ প্রমুখরা ।