বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সিবিআই তদন্তের দাবি

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সিবিআই তদন্তের দাবি

কসবা ভ্যাকসিন কাণ্ডে তৃণমূল কংগ্রেসের নেতারা সরাসরি জড়িত। তাই এই বিষয়ে সিবিআই তদন্ত দাবি করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু।

মিঠুলাল চৌধুরী

কলকাতার কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে গোটা রাজ্য তোলপাড় হয়ে গিয়েছে। এই ঘটনায় রাজ্য বিজেপি সিবিআই তদন্তের দাবি করেছে। আবার এই ঘটনাটি প্রকাশ্যে নিয়ে এসেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মিমি চক্রবর্তী। তারপর থেকে নানা ঘটনা প্রকাশ্যে আসছে। ভুয়ো আইএএস অফিসার থেকে কলকাতা পুরসভার নাম ভাঁড়িয়ে কাজ চালানো সবই সামনে উঠে আসছে।


এদিকে কসবা ভ্যাকসিন কাণ্ডে তৃণমূল কংগ্রেসের নেতারা সরাসরি জড়িত। তাই এই বিষয়ে সিবিআই তদন্ত দাবি করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। ফেক ভ্যাকসিন চক্রের বিষয়টি সামনে আসতেই কলকাতায় বিক্ষোভ দেখায় বিজেপি। সেখানে ছিলেন সায়ন্তন বসু , বিধায়ক তথা মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল প্রমুখ। কিন্ত পুলিশ তাঁদের সরিয়ে দেয়। এরপরেই কলকাতা পুলিশের উদ্দেশ্যে চরম হুশিয়ারি দিয়ে সায়ন্তন বলেন , দু’একদিনের মধ্যেই বিক্ষোভের তারিখ জানিয়ে দেব। যতদিন লকডাউন চলবে , ততদিন উপনির্বাচন হবে না , এটা মমতা ব্যানার্জি জেনে রাখুন। আপনি আর মুখ্যমন্ত্রী থাকবেন না। বিজেপিকে আটকানো যাবে না। সামনের মাসেই এক লক্ষ মানুষ নিয়ে লালবাজার ঘেরাও করব। দেখি কত ক্ষমতা, আটকে দেখান। পাশাপাশি সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারও । তিনি সাংবাদিকদের বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ, তারাই তদন্ত করবে এটা হতে পারে না। এখানকার প্রশাসন, স্বাস্থ্য বিভাগ আর পুলিশ কী করছিল ? এদের সবার সাহায্য ছাড়া এই ঘটনা ঘটতে পারে না। তদন্ত হলে অনেক কিছু বেরোবে। কিন্তু তদন্ত কে করবে, যারা এর সঙ্গে জড়িত তারাই তদন্ত করবে ? সিবিআইকে দিয়ে এর তদন্ত না হলে প্রকৃত সত্য বেরোবে না।