রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়াকে ২ কোটি টাকা জরিমানা

প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়াকে ২ কোটি টাকা জরিমানা

১০ বছর আগের সাক্ষাৎকারে প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া দাবি করেছিলেন, অশোক খেনির সংস্থা নন্দী ইনফ্রাস্টাকচার করিডোর এন্টারপ্রাইজ লিমিটেডের "বুট" প্রকল্প আসলে একটি লুটের প্রকল্প।

মিঠুলাল চৌধুরী

প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়াকে বেঙ্গালুরুর দায়রা আদালতের নির্দেশে ক্ষতিপুরণ হিসেবে ২ কোটি টাকা জরিমানা দিতে হবে। একটি মানহানি মামলার জন্য এইচডি দেবেগৌড়াকে নন্দী ইনফ্রাস্টাকচার করিডোর এন্টারপ্রাইজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অশোক খেনিকে এই ২ কোটি টাকা ক্ষতিপুরণ হিসেবে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
উল্লেখ্য, ১০ বছর আগে একটি কন্নড় টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় নন্দী ইনফ্রাস্টাকচারের বিরুদ্ধে কয়েকটি মন্তব্য করেন দেবেগৌড়া। এরপর আদালতের দ্বারস্থ হন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অশোক খেনি। সেই ১০ বছর আগের সাক্ষাৎকারে প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া দাবি করেছিলেন, অশোক খেনির সংস্থা নন্দী ইনফ্রাস্টাকচার করিডোর এন্টারপ্রাইজ লিমিটেডের “বুট” প্রকল্প আসলে একটি লুটের প্রকল্প। এবং অশোক খেনিকে জমি মাফিয়া বলেও উল্লেখ করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া। মঙ্গলবার আদালতের পক্ষ থেকে বলা হয়, মানহানিকর মন্তব্যের জন্য মামলাকারী সংস্থাকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে।