শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / নানা দুর্নীতির অভিযোগে চাকরি গেল করিমগঞ্জের ডিটিও, এনফোর্সমেন্ট আধিকারিকের

নানা দুর্নীতির অভিযোগে চাকরি গেল করিমগঞ্জের ডিটিও, এনফোর্সমেন্ট আধিকারিকের

এনফোর্সমেন্ট বিভাগের কাজ নিয়ে উপর মহল থেকে কয়েকবার অসন্তোষ ব্যক্ত করা হয়েছে।

অরুপ রায়
করিমগঞ্জ, ১৭ জুন ১৭,

ওভার লোড গাড়িগুলোকে নিয়মিত চেকিং সহ পরিবহন আইনের অধীনে ব‍্যবস্থা নিতে সরকারি নির্দেশ রয়েছে। ওইসব গাড়ির বিরুদ্ধে ব‍্যবস্থা গ্রহণের পাশাপাশি ফাইন করা হলে সরকারি রাজস্ব বৃদ্ধি পায়। করিমগঞ্জে ওভার লোডেড গাড়ির বিরুদ্ধে ব‍্যবস্থা নিতে না পারায় এবং দায়িত্ব পালনে অবহেলার জন্যে চাকরি থেকে বরখাস্ত করা হল ডিটিও অপু মজুমদার ও এনফর্সমেন্ট অফিসার আহমেদ হোসেন মজুমদারকে। করিমগঞ্জেও সবসময় চলে ওভার লোড গাড়ি। কিন্তু এনফোর্সমেন্ট আধিকারিকরা এগুলো খোঁজে পান নি। এর গাফিলতির জন‍্য ডিটিওকেও বরখাস্ত হতে হল। করিমগঞ্জের পুলিশ সুপার কয়েকদিন আগে কয়লা বোঝাই ওভার লোড গাড়ি আটক করার পর ব‍্যাপক চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। কংগ্রেস বিজেপির মধ্যে এনিয়ে শুরু হয় বিবাদ। ত্রিপুরাগামী গাড়িগুলোও অধিক মাল নিয়ে যাচ্ছে। কিন্তু অফিসাররা ব‍্যবস্থা নেননি ওইসব গাড়ির বিরুদ্ধে। যার ফলে নিজের দায়িত্ব পালনে গাফিলতির জন্যে তিনি সহ ডিটিওকে পরিবহন মন্ত্রীর নির্দেশে আজ বরখাস্ত করা হয়।
এনফোর্সমেন্ট বিভাগের কাজ নিয়ে উপর মহল থেকে কয়েকবার অসন্তোষ ব্যক্ত করা হয়েছে। পরিবহন আধিকারিক মজুমদারকে তা জানানোর পরও তিনি নির্বাক বসে থাকেন । করিমগঞ্জ দিয়ে ওভার লোড গাড়ি চলার বিষয়ে রাজ‍্য জুড়ে চর্চিত হলেও এনফোর্সমেন্ট বিভাগ যেন এসব খোঁজে পায়নি। সরকারি নির্দেশ যথাযথ ভাবে পালন না করার জন্য এনফোর্সমেন্ট ইন্সপেক্টর আহমেদ হোসেন মজুমদার ও পরিবহন আধিকারিক অপু মজুমদারকে বরখাস্ত করা হল । পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী অন‍্য নির্দেশে রাজ‍্যের সব ডিটিওদের ওভার লোড গাড়ির বিরুদ্ধে যথাযথ ব্রবস্থা নিতে বলেছেন।
হাইলাকান্দির পরিবহন আধিকারিক এসআর মান্নান এবং এনফোর্সমেন্ট ইন্সপেক্টর এসইউ তাপাদারকে করিমগঞ্জের দায়িত্ব পালন করতে বলা হয়েছে।