বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মৃতদেহ সৎকারের পর বাড়ি ফিরে এলেন ৭৫ বছরের বৃদ্ধা

মৃতদেহ সৎকারের পর বাড়ি ফিরে এলেন ৭৫ বছরের বৃদ্ধা

গিরিজাম্মাকে বিজয়ওয়াড়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি করোনা সংক্রমিত হয়েছিলেন।

মিঠুলাল চৌধুরী

করোনা আক্রান্ত হওয়ার পর বৃদ্ধাকে হাসপাতাল মৃত ঘোষণা করে। পরিবারের সদস্যরা দেহ নিয়ে এসে শেষকৃত্যও সম্পন্ন করেন। কয়েকদিন পর সেই মৃত বৃদ্ধা হেঁটেই বাড়ি ফিরলেন। এমন ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশে ।


খবরে জানা গেছে, ৭৫ বছরের গিরিজাম্মা করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। কয়েকদিন পর হাসপাতাল থেকে খবর আসে যে বৃদ্ধার মৃত্যু হয়েছে। পরিবারের লোকজন সেই কথা বিশ্বাস করে হাসপাতালের মর্গ থেকে দেহ নিয়ে এসে শেষকৃত্যও সেরে নেন। কিন্তু গত বুধবার গিরিজাম্মা বাড়ি ফিরে এসেছেন। তাঁকে হঠ্যাৎ দেখে স্বাভাবিকভাবেই সবাই চমকে যান। সকলে ছুটে আসেন, বৃদ্ধাকে দেখতে ভিড় জমে যায়। পরিবার থেকে জানা গেছে, গত ১২ মে গিরিজাম্মাকে বিজয়ওয়াড়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি করোনা সংক্রমিত হয়েছিলেন। হাসপাতালে গিয়ে পরের দিন তাঁর স্বামী গড্ডাইয়া দেখাও করেন। কিন্তু ১৫ মে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় গিরিজাম্মার মৃত্যু হয়েছে।


বৃদ্ধার ভাইপো নাগু জানান, হাসপাতালের এক কর্মী মর্গে গড্ডাইয়াকে বলেন, গিরিজাম্মার মৃতদেহ খুঁজে নিতে। সেই মতো, গড্ডাইয়া স্ত্রীর মতো একজনের দেহ শনাক্ত করেন। এরপর হাসপাতাল থেকে ডেথ সার্টিফিকেট দিয়ে ছেড়ে দেওয়া হয়। কিন্তু গিরিজাম্মা গত বুধবার হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।