বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে আজ থেকে ‌কার্ফু দুপুর ১টায়, দোকান-বাজার বন্ধ ১২টায়

অসমে আজ থেকে ‌কার্ফু দুপুর ১টায়, দোকান-বাজার বন্ধ ১২টায়

সরকারি ও বেসরকারি কার্যালয় যথারীতি ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

মিঠুলাল চৌধুরী

কোভিড মোকাবেলায় করোনা কার্ফু চলছে গোটা অসমে। ৫ জুন শেষ হল রাজ্যের চলতি নীতি নির্দেশিকা। গত শুক্রবার আরো ১০ দিনের জন্য নতুন নীতি নির্দেশিকা জারি করেছে রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। ৬ জুন ভোর ৫টা থেকে ১৬ জুন ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নতুন নির্দেশিকা। গ্রামাঞ্চল ও শহরাঞ্চলকে অন্তর্ভূক্ত করেই জারি হয়েছে নতুন নীতি নির্দেশিকা। তবে আগের বিধি নিষেধ বহাল রাখা হয়েছে। প্রতিদিন দুপুর ১টা থেকে শুরু হবে করোনা কার্ফু। বর্তমানে দোকান , বাজার ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ হচ্ছে সকাল ১১ টায়। সেখানে নতুন নির্দেশিকা অনুযায়ী দোকানপাট ও বানিজ্যিক প্রতিষ্ঠান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত।
সরকারি ও বেসরকারি কার্যালয় যথারীতি ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে সরকারি, বেসরকারি ও আধা-সরকারি কার্যালয়ে ডেপুটি সেক্রেটারি পদমর্যাদা এবং এর ঊর্ধ্বতন অফিসাররা আসতে পারবেন। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে জড়িত বিভাগ ও সংস্থাগুলির ক্ষেত্রে তা কার্যকরি হবে না। ১৫ জুন পর্যন্ত আন্তঃজেলা পরিবহণ ও যাতায়াত বন্ধ থাকবে।
এদিকে অসমে ক্রমাগত কমছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শনিবার রাজ্যে পজিটিভিটির হার ছিল ৩.২৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৮১ জন। মৃত্যু হয়েছে ৪৪ জনের।