বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভারত-বাংলা সীমান্তে কাঁটাতারের বাইরে থাকা পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রামকৃষ্ণ মিশনের

ভারত-বাংলা সীমান্তে কাঁটাতারের বাইরে থাকা পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রামকৃষ্ণ মিশনের

করোনার দ্বিতীয় ঢেউয়ে কাজ হারিয়ে বিপন্ন হয়ে পড়া পরিবারদের পাশে দাঁড়ালো করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন।

অরুপ রায়
করিমগঞ্জ, জুন ৩,

করিমগঞ্জ জেলার ভারত বাংলা সীমান্তে কাঁটাতারের বাইরে থাকা মানুষ জেলের থেকেও অনেক কষ্টে জীবন যাপন করছেন। কারণ লকডাউন হলে তাদের তালা বন্ধ করে দেওয়া হয় । ভারতের নাগরিক হয়ে বা ভারতীয় পরিচয় পত্র থেকেও ভারতের মাটিতে মুক্তভাবে আসতে পারে না । অনেক সময় এক বেলা খেয়ে জীবন যাপন করতে হয় । না খেয়ে বিনা চিকিৎসায় মরতে হয় । আজ সেই সব অসহায় মানুষের পাশে দাঁড়ালো করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন । বুধবার শহরের ২৫০ টি পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার পর আজ সীমান্তে কাঁটাতারের বাইরের নাগরিকদের সাহায্য প্রদান করা হল।

করোনার প্রথম পর্যায়ে লাগাতার কয়েকদিন মানুষের সেবায় নিয়োজিত ছিলো রামকৃষ্ণ মিশন এবং দ্বিতীয় পর্যায়েও মানব সেবা চালিয়ে যাচ্ছে।আজ দরিদ্র পরিবারদের মিশনের মহারাজগণ কিছু খাদ্য সামগ্রী বিতরণ করেন । করোনার প্রথম বছরেও গরিবদের  পাশে দাঁড়িয়েছিলো  মিশন।  করোনার দ্বিতীয় ঢেউয়ে কাজ হারিয়ে বিপন্ন হয়ে পড়া পরিবারদের পাশে দাঁড়ালো করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন।  বৃহস্পতিবার করিমগঞ্জের গোবিন্দপুর ভারত বাংলাদেশ বর্ডারে (কাঁটাতারের ওপারে) এবং লাতু অঞ্চলে মোট ২৫০টি পরিবারের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরন করা হয়।সামগ্রী বিতরণে স্বামী রামভদ্রানন্দজী মহারাজ ও স্বেচ্ছাসেবক বৃন্দ উপস্থিত ছিলেন।

মহারাজ বলেন, সরকার চাল বণ্টন করছে। ফলে মিশন থেকে এবার চাল দেওয়া হয়নি৷ এছাড়াও রামকৃষ্ণ মিশনের সেবা মূলক বিভিন্ন কাজের কথাও জানান মহারাজ।