বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / হাফলং সিভিল হাসপাতালে ৫০ শয্যার কোভিড কেয়ার সেন্টার চালু

হাফলং সিভিল হাসপাতালে ৫০ শয্যার কোভিড কেয়ার সেন্টার চালু

লাংটিংয়ে ৫০ এবং হারাংগাজাও ও উমরাংশুতে যথাক্রমে ৩০ শয্যাবিশিষ্ট কোভিড কেয়ার সেন্টার ইতিমধ্যে সচল করে দেওয়া হয়েছে।

ইন্দ্রনীল দত্ত
হাফলং, জুন ২,

দক্ষিণ অসমের ডিম হাসাও জেলার হাফলং সিভিল হাসপাতালে পঞ্চাশ শয্যার কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন হল। সেন্টারটির উদ্বোধন করেন
উত্তর কাছাড় পাবত্য পরিষদের স্বাস্থ্য বিভাগের কাযনিবাহী সদস্য (ইএম) স্যামুয়েল চাংসান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য পরিষদের সচিব থাইসো দাওলাগুপু, স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালিকা দিপালি বর্মণ, হাসপাতালের সুপারিনটেনডেন্ট কল্পনা কেমপ্রাই, সিভিল হাসপাতালের এ.কে. কাকতি প্রমুখ।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইএম চাংসান বলেন, ডিমা হাসাওয়ে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্বি পাওয়ায় এই পঞ্চাশ শয্যাবিশিষ্ট কোভিড কেয়ার সেন্টার তৈরি করা হয়েছে। তিনি আরও বলেেন, লাংটিংয়ে ৫০ এবং হারাংগাজাও ও উমরাংশুতে যথাক্রমে ৩০ শয্যাবিশিষ্ট কোভিড কেয়ার সেন্টার ইতিমধ্যে সচল করে দেওয়া হয়েছে। তিনি বলেন, কিছুদিনের মধ্যেই হাফলং সিভিল হাসপাতালে আইসিইউ খুলে দেওয়া হবে।বর্তমানে দ্রুুুতগতিতে কাজ চলছে। আজ উদ্বোধন করা কোভিড কেয়ার সেন্টার উদ্বোধনের পর সব মিলিয়ে হাফলং সিভিল হাসপাতালে দেড়শ জন রোগীর থাকার ব্যবস্থা হয়ে গেছে। ভবিষ্যতে সেটা ডবল করার পরিকল্পনা চলছে বলে জানান ইএম স্যামুয়েল চাাংসান।