মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভিলেজ ডিফেন্স পার্টির সদস্যদের মধ্যে কোভিড প্রতিরোধী সামগ্রী বণ্টন

ভিলেজ ডিফেন্স পার্টির সদস্যদের মধ্যে কোভিড প্রতিরোধী সামগ্রী বণ্টন

প্রশাসনের সঙ্গে সমানতালে হাত মিলিয়ে লড়ে যাচ্ছেন গ্রামরক্ষী বাহিনীর সদস্যরা।ভিডিপি সদস্যরা জীবনের ঝুকি নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করে য়াচ্ছেন বলেও দাবি করলেন তিনি।

নিউজফাইল সংবাদ
হাইলাকান্দি, মে ৩১,

বর্তমানে করোনার সঙ্কটের সময় হাইলাকান্দি জেলার বিভিন্ন এলাকায় প্রশাসনের চিহ্নিত করে দেওয়া আইসোলেশন হোম এবং কন্টেইনমেন্ট জোনে প্রহরারত ভিডিপি সদস্যদের করোনা সংক্রমণ প্রতিরোধক সামগ্রী প্রদান করেছে রাজ্য পুলিশ। করোনা বিরোধী লড়াইয়ের প্রথম সারির যোদ্ধা হিসেবে কাজ করছেন গ্রামরক্ষী বাহিনীর সদস্যরা। এই লড়াইয়ে তাদেরকে নিরাপত্তা প্রদান করার উদ্দেশে হাইলাকান্দি পুলিশের পক্ষ থেকে এইসব করোনা প্রতিরোধক সামগ্রী প্রদান করা হয়েছে। যেসব ভিডিপি সদস্য আইসোলেশন হোম এবং কন্টেনমেন্ট জোনে পাহারা দেওয়ার কাজ করছেন এইসব সামগ্রী একমাত্র তাদেরকেই দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাইলাকান্দির ভিলেজ ডিফেন্স পার্টির ডেপুটি অ্যাডভাইজর অমিত রঞ্জন দাস। তিনি জানান, হাইলাকান্দি জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের সঙ্গে সমানতালে হাত মিলিয়ে লড়ে যাচ্ছেন গ্রামরক্ষী বাহিনীর সদস্যরা।ভিডিপি সদস্যরা জীবনের ঝুকি নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করে য়াচ্ছেন বলেও দাবি করলেন তিনি।

হাইলাকান্দি পুলিশের পক্ষ থেকে হোম আইসোলেশন এবং কন্টেইনমেন্ট জোনে প্রহরারত ভিডিপি সদস্যদের মাস্ক, সাবান, হেন্ড গ্লাবস এবং সেনিটাইজার প্রদান করা হয়েছে বলে দাস জানান। হাইলাকান্দি, লালা, আলগাপুর, কাটলিছড়া এবং রামনাথপুর থানা এলাকার বিভিন্ন আইসোলেশন হোম এবং কন্টেইনমেন্ট জোনে কর্তব্যরত ভিডিপি সদস্যদের হাতে তুলে দেন দাস। বিভিন্ন এলাকার গ্রামরক্ষী বাহিনীর সদস্যদের সামগ্রী প্রদানের পাশাপাশি করোনা সচেতনতা নিয়েও তাদের সঙ্গে আলোচনা করেন তিনি। গত তিনদিন ধরে লালাছড়া, লালামুখ, নতুন বাজার, গাগলাছড়া, ভরতপুর, টান্টু ধনিপুর, কৈয়া রামচন্ডি, আমতলা জ্যেৎসনাবাদ, নতুনবাজার, রাজ্যেশ্বরপুর, আলগাপুর, গোলালিয়া, বাশবাড়ি, নারাইনপুর, চিপরসাংগন, মাটিজুরি পাইকান, রাংগাউটি, কাটলিছড়া, ধলাই, মাধবপুর এবং রামনাথপুর ইত্যাদি এলাকায় গিয়ে কর্তব্যরত গ্রামরক্ষী বাহিনীর সদস্যদের হাতে মাক্স, হ্যান্ডগ্লাবস, সাবান এবং সেনিটাইজার তুলে দেওয়া হয়। এব্যাপারে ভিডিপির সদস্য মতিউর রহমান, জয় নাথ, বিশ্বপ্রিয় সেন, কৃষ্ণ রবিদাশ, হিলাল উদ্দিন লস্কর, কৃপেশ নন্দি, ইরফান আলি প্রমুখও অমিতবাবুর সঙ্গে ছিলেন।