রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়া কাপ ক্রিকেট

২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়া কাপ ক্রিকেট

গত বছর পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের কথা ছিল। কিন্ত করোনা মহামারীর জন্য তা স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়েছিল।

মিঠুলাল চৌধুরী

গোটা বিশ্বে বর্তমানে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশ। এই পরিস্থিতিতে ২০২১ সনের এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়। এ কথা আগেই জানিয়ে দিয়েছিল আয়োজক দেশ শ্রীলঙ্কা। এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে রবিবার জানিয়ে দেওয়া হল, ২০২৩ সন পর্যন্ত স্থগিত রাখা হচ্ছে এশিয়া কাপ। টুর্নামেন্ট ২০২৩ সনের কোন মাসের কত তারিখ অনুষ্ঠিত হবে, তার দিনক্ষণ পরবর্তীতে ঘোষণা করা হবে।


উল্লেখ্য, গত বছর পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের কথা ছিল। কিন্ত করোনা মহামারীর জন্য তা স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়েছিল। কিন্ত সম্প্রতি শ্রীলঙ্কা জানিয়ে দেয়, তারাও চলতি বছর এই টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না। এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলও জানিয়ে দিল ২০২৩ সনের আগে টুর্নামেন্ট অনুষ্ঠিত করা সম্ভব নয়। অবশ্য করোনা মহামারীর সঙ্গে এক্ষেত্রে যোগ হয়েছে আরেকটি কারণও । গত বছর থেকে করোনার জন্য একের পর এক টুর্নামেন্ট স্থগিত হওয়ার কারণে বর্তমানে ক্রিকেটের ক্যালেন্ডারে অংশগ্রহণকারী দেশের ঠাসা ক্রীড়াসুচি রয়েছে। ফলে এশিয়া কাপে অংশ নেওয়া দেশগুলি ২৩ সনের আগে সময় দিতে পারছে না।