শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমের ডিগবয় বিস্ফোরণকাণ্ডে ধৃত ২ যুবক

অসমের ডিগবয় বিস্ফোরণকাণ্ডে ধৃত ২ যুবক

এদিকে বিস্ফোরণে ব্যবহৃত কালো রঙের পালসার বাইকটি জব্দ করেছে পুলিশ।

মিঠুলাল চৌধুরী

অসমের ডিগবয় বিস্ফোরণকাণ্ডে ধৃত ২ যুবক হল লক্ষীপাথারের এবং তাদের সাথে আলফার সরাসরি যোগাযোগ রয়েছে। তারা যোগাযোগ থাকার কথা পুলিশের কাছে স্বীকারও করেছে। ডিগবয় সংলগ্ন টিংরাই বাজারে গত ১৪ মে ধৃত ২ যুবক গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এই বিস্ফোরণে ২ যুবকের মৃত্যু হয়। পুলিশ বিস্ফোরণের ঘটনায় যে ২ যুবককে গ্রেফতার করেছে তারা হল ৩০ বছরের হীরেন গগৈ ওরফে মুনু এবং ১৯ বছরের রঞ্জিত চাংমাই।


এদিকে বিস্ফোরণে ব্যবহৃত কালো রঙের পালসার বাইকটি জব্দ করেছে পুলিশ। এবং ধৃতদের জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে। এর আগে অপর এক যুবককে পুলিশ আটক করেছিল। পরে নিশ্চিত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ সোমবার রাতে হীরেন গগৈকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। পুলিশের সঙ্গে চলা সেনাবাহিনীর এই অভিযানে পরবর্তী সময় একই গ্রাম থেকে রঞ্জিত চা়ংমাইকেও গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ করে সেনাবাহিনী ও পুলিশ জানতে পেরেছে এই বিস্ফোরণের মাস্টারমাইন্ড হল হীরেন গগৈ।


তিনসুকিয়া জেলার পুলিশ সুপার সাংবাদিকদের জানান, বর্তমানে পুলিশ ও সেনাবাহিনী আরও তদন্ত চালাচ্ছে। ধৃতদের সাথে আলফার যোগাযোগ থাকার কথা তাদের স্বীকারোক্তির ভিত্তিতে জানা গেছে। এই বিস্ফোরণকাণ্ডে আরও অনেকেই যুক্ত থাকার সন্দেহ করছে পুলিশ।