শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / টেস্ট ও ওয়ানডেতে ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন মিতালি

টেস্ট ও ওয়ানডেতে ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন মিতালি

একমাত্র টেস্টের পাশে ৩ ম্যাচের ওডিআই এবং ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত।

মিঠুলাল চৌধুরী

অধিনায়ক বিরাট কোহলির মতোই ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারতের মহিলা ক্রিকেট দল। চলতি বছর আন্তর্জাতিক নারী দিবসে বিসিসিআই সচিব নিশ্চিত করেছিলেন মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফরের কথা। আর এবার আসন্ন ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত হয়ে গেল ৩টি ফরম্যাটের জন্য ভারতীয় স্কোয়াডের নাম।
আগামী ১৬ জুন থেকে সফরের একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারতীয় দল। নেতৃত্বে মিতালি রাজ। ওয়ানডের পাশাপাশি ব্রিস্টলে একমাত্র টেস্ট ম্যাচেও ব্যাটন থাকবে তাঁর হাতে। তবে টি২০ সিরিজের দায়িত্ব সামলাবেন হরমনপ্রীত কাউর । একমাত্র টেস্টের পাশে ৩ ম্যাচের ওডিআই এবং ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। প্রাথমিকভাবে মিতালি ও হরমনপ্রীতদের এই ইংল্যান্ড সফর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সনের জুন ও জুলাইতে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে গতবছর এই সফর স্থগিত করা হয়।
টেস্ট এবং ওয়ানডে দলে আছেন – মিতালি রাজ , হরমনপ্রীত, মন্ধানা, পুনম রাউত, প্রিয়া, দীপ্তি, জেমিমা, শেফালি, স্নেহ , তানিয়া ইন্দ্রাণী, ঝুলন, শিখা, পুজা, অরুন্ধতী, পুনম যাদব, একতা ও রাধা। টি২০ দলে যারা খেলবেন – হরমনপ্রীত, মন্ধানা, দীপ্তি, জেমিমা, শেফালি, রিচা, হার্লিন , স্নেহ, তানিয়া, ইন্দ্রাণী, শিখা, পুজা, অরুন্ধতী, পুনম যাদব, একতা, রাধা ও সিমরান।