রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ১৮০ টি কোভিড রোগীর জন্যে বিছানা হবে : স্বাস্থ্যমন্ত্রী

শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ১৮০ টি কোভিড রোগীর জন্যে বিছানা হবে : স্বাস্থ্যমন্ত্রী

জেলাশাসক জল্লি জানান জেলায় এখন পর্যন্ত ৪৭২১ জনকে পজিটিভ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে পুরুষ ২৬৬৩ জন, মহিলা ২০৫৮ জন । ৩১৮৬ জনকে চিকিৎসা করে সুস্থ করে তোলা হয়েছে ।

নিউজফাইল সংবাদ
শিলচর, মে ১৮,

শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো একটি অক্সিজেন জেনারেশন প্লান্ট নির্মাণ করা হবে । পাশাপাশি কোভিড রোগীদের জন্য আরো ১৮০টি বিছানা প্রস্তুত করা হবে। ফলে কলেজ হাসপাতালে আইসিইউ বেডের সংখ্যা ২৪০এ দাঁড়াবে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত মঙ্গলবার মেডিক্যাল কলেজের সভাকক্ষে জনপ্রতিনিধি কলেজ কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে অনুষ্ঠিত পৃথক দুইটি বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান । তিনি বলেন, খুব শীঘ্রই শিলচর মেডিক্যাল কলেজে কোভিড বেডের সংখ্যা ৪৬০-এ বাড়ানো হবে। স্বাস্থ্যমন্ত্রী বৈঠকে কোভিড পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে কলেজের সবক’টি বিভাগের সমস্যা সম্পর্কে অবহিত হন এবং এর নিরসনের জন্য ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

স্বাস্থ্য বিভাগের প্রিন্সিপাল সেক্রেটারি অনুরাগ গোয়েল জানান যে মেডিকেল কলেজের স্বাস্থ্য পরিষেবায় আরো গতি আনতে প্রয়োজনীয় সিদ্ধান্ত গুলির মঞ্জুরি অনুমোদন দু-একদিনের মধ্যেই সরকার থেকে দিয়ে দেওয়া হবে ।

কাছাড়ের জেলাশাসক কীর্তি জল্লি সভায় মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টা জলের পর্যাপ্ত যোগান সুনিশ্চিত করতে একটি ডেডিকেটেড জলের লাইন সম্পূর্ণ পৃথক ভাবে করার প্রস্তাব দেন। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলে সভায় জানান স্বাস্থ্যমন্ত্রী । জেলাশাসক জল্লি জানান জেলায় এখন পর্যন্ত ৪৭২১ জনকে পজিটিভ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে পুরুষ ২৬৬৩ জন, মহিলা ২০৫৮ জন । ৩১৮৬ জনকে চিকিৎসা করে সুস্থ করে তোলা হয়েছে । বর্তমানে জেলায় ১৫০২ জন অ্যাক্টিভ কোভিড রোগী রয়েছেন । এর মধ্যে হোম আইসোলেশনে ১১৩৯ জন আছেন এবং হাসপাতালে ৩৬৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত জেলায় ২০ হাজার ৫৩৪ জনকে আর টিপিসিআর টেস্ট করে ২১৬৫ জনকে পজিটিভ শনাক্ত করা হয়েছে। আক্রান্তের আর ১০.৫শতাংশ। এ পর্যন্ত রেপিড এন্টিজেন টেস্ট করা হয়েছে১৭৭১৯ জনকে। এতে ২৬৫৬ জনকে পজিটিভ শনাক্ত করা হয়েছে। আক্রান্তের হার ৩.৩ শতাংশ বলে জানান জেলাশাসক জল্লি।