বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মোদির বিরুদ্ধে পোস্টার, গ্রেফতার ২৫

মোদির বিরুদ্ধে পোস্টার, গ্রেফতার ২৫

গত বৃহস্পতিবার প্রথম এই পোস্টারগুলি দিল্লি পুলিশের নজরে আসে। এরপরই এই পোস্টারগুলো কারা লাগিয়েছে তা চিহ্নিত করতে প্রতিটি থানার শীর্য কর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

মিঠুলাল চৌধুরী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে পোস্টার লাগানোর অভিযোগে দিল্লিতে পুলিশ ২৫ জনকে গ্রেফতার করেছে। এবং ২৬টি এফআইআরও দায়ের করা হয়েছে। অভিযোগ, প্রধানমন্ত্রী কেন ভ্যাকসিন বিদেশে পাঠানোর অনুমতি দিলেন, সেই প্রশ্ন তুলেই পোস্টারগুলো লাগানো হয়েছিল। পোস্টারে লেখা ছিল, আমাদের বাচ্চাদের জন্য ভ্যাকসিন না রেখে কেন বিদেশে পাঠিয়ে দিলেন মোদিজি।


গত বৃহস্পতিবার প্রথম এই পোস্টারগুলি দিল্লি পুলিশের নজরে আসে। এরপরই এই পোস্টারগুলো কারা লাগিয়েছে তা চিহ্নিত করতে প্রতিটি থানার শীর্য কর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ২৬টি মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় সরকারি আধিকারিকদের জারি করা নির্দেশ ভঙ্গ করা এবং অন্যান্য ধারায় মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে। উত্তর দিল্লি থেকে ধৃত ১ ব্যক্তি জানিয়েছেন, পোস্টার লাগানোর জন্য তাকে ৫০০ টাকা দেওয়া হয়েছিল। শাহাদরা, কমলা মার্কেট এলাকার সিসিটিভি ফুটেজ পেয়েছে পুলিশ। যারা পোস্টার লাগিয়েছে তাদের চিহ্নিত করে গ্রেফতারের চেস্টা চলছে।দিল্লির একাধিক এলাকায় এই পোস্টার কাণ্ডের পেছনে কে বা কারা দায়ি, তা জানা না গেলেও পূর্বাঞ্চলীয় , পূর্ব, মধ্য ও উত্তর – পূর্ব রাজধানীর ৪টি পুলিশ ডিভিশনেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পোস্টার লাগানো হয়েছে।


এনিয়ে দেশে রাজনৈতিক নাটকও শুরু হয়ে গেছে। কারণ রাহুল গান্ধী, তেজস্বী যাদব, জয়রাম রমেশ প্রমুখ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের মন্তব্য থেকে বুঝা যাচ্ছে যে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সংগঠিত ভাবেই এই পোস্টার লাগানোর কাজটি করা হয়েছে। কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধীতো সরাসরি বিজেপি সরকারকে বলছেন, তাঁকেও গ্রেফতার করা হউক ।