বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / কেন্দ্রীয় নিরাপত্তা পাবেন বঙ্গের ৭৭ বিজেপি এম এল এ

কেন্দ্রীয় নিরাপত্তা পাবেন বঙ্গের ৭৭ বিজেপি এম এল এ

উত্তপ্ত রাজনৈতিক পরিবেশে বিধায়কদের উপর হামলা চালানো হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিজেপি নেতৃত্ব। বিশেষ করে রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরলীধরের গাড়িতে হামলার পর সতর্ক থাকতে চায় বিজেপি।

মিঠুলাল চৌধুরী

পশ্চিমবঙ্গের নবনির্বাচিত ৭৭ জন বিজেপি বিধায়ককে দেওয়া হবে কেন্দ্রীয় নিরাপত্তা। রাজ্যে চলতে থাকা ভোট পরবর্তী হিংসার কথা মাথায় রেখে প্রত্যেক বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজেপি নেতৃত্বের মতে, দলের নেতা ও কর্মীদের সুরক্ষার ব্যাপারে কোনও ধরনের আপস করতে নারাজ নেতৃত্ব। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি নেতা ও কর্মীরা আক্রান্ত হয়েছেন।

উত্তপ্ত রাজনৈতিক পরিবেশে বিধায়কদের উপর হামলা চালানো হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিজেপি নেতৃত্ব। বিশেষ করে রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরলীধরের গাড়িতে হামলার পর সতর্ক থাকতে চায় বিজেপি। তাই দলের সব বিধায়কের জন্য কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী বরাদ্দ করা হয়েছে। বিধানসভায় বিরোধী দলের নেতা হিসেবে শুভেন্দু অধিকারী জেড শ্রেনীর নিরাপত্তা পাচ্ছেন। মুকুল রায় পান ওয়াই শ্রেনীর নিরাপত্তা। বিজেপি সুত্রে আরও জানা গিয়েছে, ২৯২টি আসনের প্রাথীদের যে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল, তা ১০ মে প্রত্যাহার করে নেওয়ার কথা ছিল। কিন্তু ভোট পরবর্তী হিংসার কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গ বিজেপির পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন জানানো হয় এই মাসটা যেন প্রার্থীদের নিরাপত্তা দেওয়া হয়। মন্ত্রক আবেদনে সাড়া দিয়েছে এবং ৩১মে পর্যন্ত প্রার্থীদের নিরাপত্তার মেয়াদও বাড়িয়ে দেওয়া হয়েছে।