মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনা মানেই মৃত্যু নয় এই বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে, আহ্বান বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারী প্রমুখের

করোনা মানেই মৃত্যু নয় এই বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে, আহ্বান বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারী প্রমুখের

করোনা নিয়ে অপপ্রচার রুখতে এবার একজোট হয়ে সমাজের সচেতন নাগরিকদের মাঠে নামার আবেদন জানালেন অসম বিশ্ববিদ্যালয়ের যুগ্ম নিবন্ধক এবং বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারী বরাক বিভাগ প্রমুখ নীহারেন্দু ধর ।

অরুপ রায় 
করিমগঞ্জ, মে ১৩,

ভারত রত্ন ভুপেন হাজরিকার কাল জয়ী গান “মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য…..”এই শব্দগুলোকে সামনে রেখে সমাজে সচেতনেতা বাড়াতে হবে, জনগনকে জানাতে হবে করোনা মানেই মৃত্যু নয় ।কোভিড১৯ করোনা মহামারি নিয়ে ভারতে ব্যাপক অপপ্রচার চালাচ্ছে একটি স্বর্থানেসি মহল। তারা সমাজে বিভ্রান্তিকর পরিবেশ সৃষ্টি করছে । মানুষের মনে একদিকে করোনার ভয় ফুটিয়ে তুলেছে অন্যদিকে কোভিড ১৯ এর নিয়ম না মানার মিথ্যা যুক্তি তুলে ধরছে ।

করোনা নিয়ে অপপ্রচার রুখতে এবার একজোট হয়ে সমাজের সচেতন নাগরিকদের মাঠে নামার আবেদন জানালেন অসম বিশ্ববিদ্যালয়ের যুগ্ম নিবন্ধক এবং বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারী বরাক বিভাগ প্রমুখ নীহারেন্দু ধর । বরাক – ত্রিপুরার এক যৌথ ভার্চুয়াল সভায় কোভিড আলোচনা প্রসঙ্গে তিনি বলেন বরাক সহ উত্তর পূর্বে করোনা মহামারি রুখতে হলে সাধারণ মানুষকে সচেতন হতে হবে । এজন্য সামাজিক সংগঠন, বিশিষ্ট ব্যক্তিবর্গকে প্রশাসনের সঙ্গে মিলে কাজ করতে হবে । মানুষ যদি মাস্ক ব্যবহার করে, শারীরিক দুরত্ব বজায় রাখতে পারে তা হলে প্রাথমিক ভাবে রেহাই পাওয়া যেতে পারে করোনা মহামারি থেকে । এখানেই শেষ নয় জ্বর, সর্দি, কাশি,গায়ে ব্যথা এসব নিয়ে ঘরে না বসে চিকিৎসকের পরামর্শ নিতে হবে । প্রয়োজনে কোভিড পরীক্ষা করতে হবে ।তাছাড়া সব থেকে বড় বিষয় হচ্ছে প্রতিজন নাগরিকদের কোভিড টিকা নিতে হবে । ১৮ ও ৪৫ বছর উর্দ্ধ মানুষকে সরকার পৃথক ভাবে টিকা করুন কার্যসূচি হাতে নিয়েছে তাই সরকারি নিয়ম মেনে এই টিকা নিতে সকলের প্রতি আবেদন জানান তিনি। আশপাশ এলাকায় যাতে কেউ টিকা ছাড়া না থাকেন সেদিকে বিশেষ নজর দিতে হবে সমাজের সচেতন নাগরিকদের । একই সঙ্গে করোনা নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকলকে একযোগে প্রতিবাদ করার আবেদন জানান নীহারেন্দু বাবু ।

এদিকে তিনি বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারীর প্রতিজন কর্মী সমাজ ও দেশের স্বার্থে করোনা নিয়ে জনমনে সচেতনতার বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে নিজ নিজ চিন্তাধারায় কাজ করতে আবেদন জানান।