শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মমতা মন্ত্রিসভার মন্ত্রীরা শপথ নিলেন

মমতা মন্ত্রিসভার মন্ত্রীরা শপথ নিলেন

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয়েছে । আক্রান্ত হয়েছেন ১৯,৪৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩৪ জনের।

মিঠুলাল চৌধুরী

২০২১ সনের বিধানসভা নির্বাচনে বিপুল জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী হিসেবে শপথও নিয়ে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এরপরেই রাজ্যে শুরু হয় নতুন মন্ত্রীসভা নিয়ে জল্পনা-কল্পনা । শেষপর্যন্ত আজ রাজভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ৪৩ জন বিধায়ক মন্ত্রী হিসেবে শপথগ্রহন করেন। তাদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়। ৪৩ জনের মধ্যে ২৪ জন পূর্ণমন্ত্রী হিসেবে এবং বাকি ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে ১০ জন পেয়েছেন স্বাধীন দপ্তরের দায়িত্ব। এবারের মন্ত্রিসভায় পুরোনো মুখ অনেকেই রয়েছে। এছাড়া ১৭ জন নতুন মুখও রয়েছেন। অনেকের দপ্তরের রদবদল হলেও অমিত মিত্র অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। প্রত্যাশিতভাবেই মন্ত্রীপদ পেয়েছেন পার্থ চট্টোপাধ্যায় , সুব্রত মুখোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিক, ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, সিদিকুল্লা চৌধুরী, অরূপ বিশ্বাস প্রমুখ।
একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে চলচ্চিত্র জগতের বেশ কয়েকজন জয়ী হয়েছেন। কিন্তু তাদের মধ্যে কেউই মন্ত্রী হতে পারেননি। তবে সাঁওতালি ছবির নায়িকা বীরবাহা হাঁসদা মন্ত্রী হয়েছেন। এছাড়া মন্ত্রীত্ব পেয়েছেন প্রাক্তন ক্রিকেটার তথা শিবপুরের বিধায়ক মনোজ তেওয়ারি।
এদিকে বিজেপির রাষ্ট্রিয় ও রাজ্য নেতাদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।
উল্লেখ্য, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয়েছে । আক্রান্ত হয়েছেন ১৯,৪৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩৪ জনের।