মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বিশ্ব টেষ্ট ক্রিকেট ফাইনালের জন্যে ভারতীয় দলের নাম ঘোষণা

বিশ্ব টেষ্ট ক্রিকেট ফাইনালের জন্যে ভারতীয় দলের নাম ঘোষণা

ওখানে গিয়ে ক্রিকেটারদের ১০ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। এবং লন্ডন পাড়ি দেওয়ার আগেই হয়তো ক্রিকেটারদের ভ্যাকসিন দেওয়া হতে পারে

মিঠুলাল চৌধুরী

ভারত চলতি মাসের শেষেই ইংল্যান্ড উড়ে যাচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে। ১৮ জুন থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই বহু প্রতীক্ষিত ফাইনাল। ভারতীয় দলের সামনে এখন একমাত্র লক্ষ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে নিউজিল্যান্ডের সাথে মুখোমুখি লড়াই হবে বিরাট কোহলিদের। এছাড়াও রয়েছে ইংল্যান্ড সফর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ড সফরের জন্য শুক্রবার বিসিসিআই ২০ জনের দল ঘোষণা করল।


সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আসর বসবে ১৮ জুন। এরপর ৪ আগস্ট নটিংহ্যাম , ১২ আগস্ট লর্ডস, ২৫ আগস্ট লিডস, ২ সেপ্টেম্বর ওভাল এবং ১০ সেপ্টেম্বর মাঞ্চেস্টারে বসবে টেস্টের আসর। ২০ জনের দলে রয়েছেন – বিরাট কোহলি ( অধিনায়ক), অজিঙ্ক রাহানে ( সহ অধিনায়ক), ঋষভ পন্হ ( উইকেট রক্ষক), রোহিত শর্মা, শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল , চেতেশ্বর পুজারা, এইচ বিহারী, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর এবং উমেশ যাদব। এছাড়াও পুরো ফিট হয়ে উঠলে এই দলের সঙ্গে যাবেন কে এল রাহুল এবং ঋদ্ধিমান সাহাও। আরও ৪ জন ক্রিকেটারকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে অভিমন্যু ইশ্বরন, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান এবং এ নাগওয়াসওয়ালা ।


প্রসঙ্গত, ওখানে গিয়ে ক্রিকেটারদের ১০ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। এবং লন্ডন পাড়ি দেওয়ার আগেই হয়তো ক্রিকেটারদের ভ্যাকসিন দেওয়া হতে পারে।