বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করিমগঞ্জ কারাগারে কয়েদিদের সংক্রমণ বেড়ে ৭৮

করিমগঞ্জ কারাগারে কয়েদিদের সংক্রমণ বেড়ে ৭৮

এদিকে পরিস্তিতির দিকে বিশেষ নজর রেখেছে জেলা প্রশাসন । যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয় যে কারাগারের ভিতরে থাকা করোনা রোগীর চিকিৎসার কোন ত্রুটি থাকবেনা । তাছাড়া যারা সুস্থ আছে তাদের সুরক্ষিত

অরুপ রায় 
করিমগঞ্জ, মে ১০,

করিমগঞ্জ কারাগারে করোনা ভয়াবহ আকার নিচ্ছে । মহামারি নিয়ন্ত্রণে আনতে কারাগার কর্তৃপক্ষ পদক্ষেপ নিলেও ভয়ঙ্কর রূপ নিচ্ছে । কারাগারে দুদিনের মধ্যে  পূর্বের ৩৪ এর সঙ্গে আজ যুক্ত ৪৪, ফলে  করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ জন ।

এভাবে চলতে থাকলে আগামী দুএকদিনের মধ্যে এই সংখ্যা বৃদ্ধি পেয়ে সেঞ্চুরি হতে পারে । যদিও  জেল কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে প্রতিজন কয়েদি করোনা রোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে ।

এদিকে পরিস্তিতির দিকে বিশেষ নজর রেখেছে জেলা প্রশাসন । যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয় যে কারাগারের ভিতরে থাকা করোনা রোগীর চিকিৎসার কোন ত্রুটি থাকবেনা । তাছাড়া যারা সুস্থ আছে তাদের সুরক্ষিত রাখা হবে। 

এদিকে কারাগারের ভেতরে করোনা রোগের খবর পেয়ে কয়েদিদের নিকট আত্মীয়স্বজনরা গভীর চিন্তায় পড়েছেন । কারণ কারাগারে কয়েদিদের সংখ্যা অনুসারে জায়গা কম তাছাড়া স্বল্প জায়গায় কি ভাবে তাদের চিকিৎসা হবে আবার যারা ভালো আছেন তাদের সুরক্ষিত রাখা যাবে কিভাবে এনিয়ে পরিবারের মধ্যে উৎকণ্ঠা বেড়েই চলছে ।

জেলা কারাগারের ভেতরে বাংলাদেশ, মায়ারমার, নাইজিরিয়া সহ বেশ কয়েকটি দেশের নাগরিকরা বন্দি আছেন । তাদের সহ ভারতীয়দের নিয়ে কারাগারে প্রায় তিনশত পুরুষ, মহিলা ও শিশু আছে।

অভিবাবকদের আবেদন যেহেতু  সুপ্রিম কোর্টের এক আদেশ জারি হয়েছে পরিস্তিতির দিকে লক্ষ রেখে  বন্দীদের প্যারোলে আপাতত কুড়িদিনের জন্য রেহাই দিতে । অনেকের আসা করিমগঞ্জ কারাগার কর্তৃপক্ষ সুপ্রিম কোর্টের নির্দেশ মানলে তারা তাদের নিকট আত্মীয়দের কারাগার থেকে মুক্তি দিয়ে কিছুদিনের জন্য বাড়িতে নিয়ে যাবেন এবং আবার সময়মতো হাজির করবেন ।

 এদিকে করিমগঞ্জ জেলায় করোনা রোগীর সংখ্যা পাঁচশ অতিক্রম করেছে । রবিবার জেলায় ৮৪৫ জনের পরীক্ষা করা হয় তারমধ্যে আজ করোনা আক্রান্ত ৯২ এবং এখন পর্যন্ত গোটা জেলায় ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়ে আছেন ।

তবে আজ জেলায় মাত্র পাঁচজনকে সুস্থ বলে ঘোষণা করা হয়েছে। অন্যদিকে জেলায় ১২ টি এলাকায় কনটেইনমেন্ট জোন ঘোষণা করে ।