মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / সর্বানন্দ না হিমন্ত – কে হবেন অসমের পরবর্তী মুখ্যমন্ত্রী, সাসপেন্স তুঙ্গে

সর্বানন্দ না হিমন্ত – কে হবেন অসমের পরবর্তী মুখ্যমন্ত্রী, সাসপেন্স তুঙ্গে

প্রদেশ বিজেপি সভাপতি রঞ্জিত দাস অবশ্য পরিস্কার করে বলেছেন, সর্বানন্দ সোনোয়াল অথবা হিমন্তবিশ্ব শর্মার মধ্যেই কেউ একজন অসমের মুখ্যমন্ত্রী হবেন।

মিঠুলাল চৌধুরী

পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী হিংসার কারণে অসমের আগামী মুখ্যমন্ত্রী কে হবেন তাঁর নাম প্রকাশে বিলম্ব হচ্ছে। শীঘ্রই অসমের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে। আজ কলকাতায় সাংবাদিকদের এ কথা জানান বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা।
প্রসঙ্গত, অসমের পরবর্তী মুখ্যমন্ত্রী কে ? রবিবার ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্যের আকাশে বাতাসে সবখানেই এই প্রশ্ন ঘুরছে । কিন্ত ফল প্রকাশের বেশ কয়েকদিন পরও এই প্রশ্নের কোনও মীমাংসা এখনও হয়নি। তবে প্রদেশ বিজেপি সভাপতি রঞ্জিত দাস অবশ্য পরিস্কার করে বলেছেন, সর্বানন্দ সোনোয়াল অথবা হিমন্তবিশ্ব শর্মার মধ্যেই কেউ একজন অসমের মুখ্যমন্ত্রী হবেন। সরকার গঠন প্রক্রিয়া নিয়ে নিজের বিধানসভা কেন্দ্র পাতাচারকুচিতে তিনি সাংবাদিকদের বলেন, প্রথমে সংসদীয় বোর্ডের উচ্চস্তরীয় বৈঠক বসবে। সেখানে পর্যবেক্ষক হিসেবে কাউকে নিয়োগ করা হবে। আগামী ২ – ৩ দিনের মধ্যে শেষ হবে পুরো প্রক্রিয়া। মুখ্যমন্ত্রী পদ নিয়ে দলে কোনও সংঘাত নেই দাবি করে তিনি বলেন, সর্বানন্দ ও হিমন্ত ওই দুজনের মধ্যেই একজন হবেন অসমের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন। সেটা নিয়ে বিতর্কের কোনও অবকাশ নেই।
উল্লেখ্য, অসমে দলের শীর্ষ নেতারা এই বিষয়ে মুখ খুলছেন না। সরকার গঠনের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে এখনও কাউকে রাজ্যে পাঠায়নি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং টোমারের রাজ্যে আসার কথা ছিল। কিন্তু সেটাও নাকি বাতিল হয়েছে। এদিকে রবিবার ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যে তুঙ্গে উঠেছে অভ্যন্তরীণ তৎপরতা।