শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ৫ মে থেকে অসমে মিনি লকডাউন, স্থগিত মেট্রিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা

৫ মে থেকে অসমে মিনি লকডাউন, স্থগিত মেট্রিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সাংবাদিকদের বলেন, রাজ্যে ক্রমে ভয়ানক হচ্ছে করোনা পরিস্থিতি । সেকারণেই করোনা নিয়ে সরকারের এই সিদ্ধান্ত।

মিঠুলাল চৌধুরী

রাজ্যে ভয়াবহ হারে করোনা সংক্রমণের জেরে নতুন নির্দেশনা জারি করা হয়েছে। ৫মে বুধবার থেকে রাত ৮টার পরিবর্তে দুপুর ২টো থেকে দোকান, বাজার, সরকারি ও বেসরকারি কার্যালয় বন্ধ করতে হবে। বুধবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত করোনা কার্ফু জারি করা হয়েছে। এবং প্রতিদিন ভোর ৫টা থেকে দুপুর ২টো পর্যন্ত সব কিছু খোলা থাকবে। বন্ধ থাকবে সকল ধরনের শিক্ষানুষ্ঠান। কোনও ধরনের সভা – সমিতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ব্যক্তিগত যান বাহন , অটো ইত্যাদিতে ৩জন যাত্রী চড়তে পারবেন। নৈশ সান্ধ্য আইনের সময় জরুরিকালিন পরিষেবা চলতে থাকবে।


রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সাংবাদিকদের বলেন, রাজ্যে ক্রমে ভয়ানক হচ্ছে করোনা পরিস্থিতি । সেকারণেই করোনা নিয়ে সরকারের এই সিদ্ধান্ত। গুয়াহাটীর করোনা পরিস্থিতি বর্তমানে যথেষ্ট ভয়াবহ। তাই জনগণকে সাবধানতা অবলম্বন করতে হবে। ভারত বায়োটেক থেকে ১লক্ষ ৫০ হাজার ভ্যাকসিন এসেছে। ৫মে থেকে অসমে ১৮ – ৪৪ বছরের ব্যক্তিদের ভ্যাকসিন প্রদান করা হবে বলে তিনি জানান। গত ৯৬ ঘন্টায় অসমে ১০৮ জন করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছেন। গত ৩ দিন ২৯ – ৩০ জন করে প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হয়েছে। সেইসঙ্গে তিনি আরও বলেন , গত ২৪ ঘন্টায় অসমে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় ৫ হাজারের কাছাকাছি।
এদিকে বর্তমান করোনা পরিস্থিতির কারণে ১১মে থেকে অনুষ্ঠিত রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার দিন রাজ্যের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।