বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বাংলায় জয়ের হ্যাটট্রিক তৃণমূল কংগ্রেসের

বাংলায় জয়ের হ্যাটট্রিক তৃণমূল কংগ্রেসের

এদিকে এখন পশ্চিমবঙ্গে বিজেপির ১০০ - র নিচে আসন জেতায় রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে ।

মিঠুলাল চৌধুরী

চুড়ান্ত নাটকের পর নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের দাবি আবার ভোটের গননা করতে হবে, শেষপর্যন্ত রিটার্নিং অফিসার তৃণমূলের এই দাবি খারিজ করে দিয়েছেন। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ১,৯৫৩ ভোটে পরাজিত করলেন বিজেপির শুভেন্দু অধিকারী।
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবারের ভোটে হেভিওয়েট পরাজিত প্রার্থীরা হলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, শমীক ভট্টাচার্য, লকেট চ্যাটার্জি প্রমুখ। এবার বিশিষ্ট জয়ী হেভিওয়েট প্রার্থীরা হলেন মুকুল রায়, মদন মিত্র, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, ব্রাত্য বসু , অরূপ বিশ্বাস, অগ্নিমিত্রা পাল, ফিরহাদ হালিম প্রমুখ।

এদিকে এখন পশ্চিমবঙ্গে বিজেপির ১০০ – র নিচে আসন জেতায় রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে । এই হারের কারণ হিসেবে অনেকেই তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করা নেতাদের দিকে আঙ্গুল তুলছেন। কারণ এই সব নেতারাই বঙ্গের বিভিন্ন আসনে ভোটে লড়াই করার জন্য টিকিট পেয়েছিলেন। কিন্তু ফলাফলে দেখা যাচ্ছে দু একজনকে বাদ দিলে এইসব দল বদল করা নেতারা কেউই ভোটে জিততে পারেননি। এদিকে দিদি নিজে নির্বাচনে হারলে কি হবে তৃণমূল কংগ্রেস ২০০ – র বেশি আসন জিতেছে। এবং ভাবা যায় তাও ১০ বছর পশ্চিমবঙ্গে রাজত্ব করার পরও! খেলা হয়েছে এবং অনবদ্য খেলা হয়েছে।
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেছেন, এখন করোনার কারণে কোন বিজয় উৎসব হবে না। করোনা পর্ব মিটলে বিগ্রেডে বিজয় উৎসব হবে।