বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / সুপার ওভারে দিল্লি ক্যাপিটালসের বাজিমাত

সুপার ওভারে দিল্লি ক্যাপিটালসের বাজিমাত

রবিবার আইপিএলের ২০ তম ম্যাচে চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি বনাম হায়দ্রাবাদ।

মিঠুলাল চৌধুরী

আইপিএলের চতুর্দশ আসরে প্রথম সুপার ওভারের সাক্ষী থাকল রবিবার। ওই ম্যাচে দিল্লি ক্যাপিটালস হারায় সানরাইজার্স হায়দ্রাবাদকে। সুপার ওভারে তাদের ওয়ার্নার ও উইলিয়ামসন জুটি রান করেন ৭ । জবাবে দিল্লির শিখর ধাওয়ান ও ঋষভ পন্হ প্রয়োজনীয় রান তুলে নেন।
রবিবার আইপিএলের ২০ তম ম্যাচে চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি বনাম হায়দ্রাবাদ। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। শুরু থেকেই আত্মবিশ্বাসী ব্যাটিং করতে থাকেন শিখর ধাওয়ান ও পৃথ্বী শহ । দিল্লির দুই ওপেনিং ব্যাটসম্যানের জুটিতে ৮১ রান ওঠে । ২৮ রান করে রশিদ খানের বলে বোল্ড হন শিখর। এরপর ৫৩ রান করে পৃথ্বী রান আউট হন। দ্বিতীয় উইকেটের পতনের পর স্টিভ স্মিথের সঙ্গে জুটি বেঁধে রান এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক ঋষভ পন্হ। ৩৭ রান করে পন্হ ফিরে যাওয়ার পর একমাত্র স্মিথ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৪ রানে। দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৯ রান করে।
জবাবে ব্যাট করতে নেমে হায়দ্রাবাদ প্রথমেই ওপেনিং ব্যাটসম্যান ওয়ার্নারের উইকেট হারায় ৷ তিনি করেন মাত্র ৬ রান। এরপর ক্রিজে আসা উইলিয়ামসন একপ্রান্ত ধরে রেখে লড়াই চালাতে থাকেন। বেয়ারস্টো ৩৮ রানের একটি ঝড়ো ইনিংস খেলে প্যাভেলিয়নে ফেরত যাওয়ার পর হায়দ্রাবাদের আর কোনও ব্যাটসম্যান দুঅঙ্কের রান করতে পারেননি। উইলিয়ামসন শেষপর্যন্ত অপরাজিত থাকেন ৬৬ রানে। হায়দ্রাবাদও ৭ উইকেটের বিনিময়ে ঠিক ১৫৯ রানে থেমে যায়।