শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভারতে করোনা সংক্রমণের গ্রাফ প্রতিদিন ঊর্ধ্বগামী, আগুনে মৃত্যু ১৩

ভারতে করোনা সংক্রমণের গ্রাফ প্রতিদিন ঊর্ধ্বগামী, আগুনে মৃত্যু ১৩

গতকাল রাতে মহারাষ্ট্রের বিবরে, বিজয় বল্লভ হাসপাতালে আগুন ধরে যায় তাতে আইসিইউতে থাকা করোনায় চিকিৎসাধীন ১৩ জন রোগী মারা যান।

মিঠুলাল চৌধুরী

শনিবার থেকে শুরু হয়ে যাবে ১৮ বছরের বেশি বয়স্কো মানুষদের করোনা ভ্যাকসিনের রেজিস্ট্রেশন। বৃহস্পতিবার ন্যাশনাল হেলথ অথরিটির চিফ এগজিকিউটিভ অফিসার আর এস শর্মা জানিয়েছেন , ২৪ এপ্রিল থেকে শুরু হবে রেজিস্ট্রেশন। যাদের বয়স ১৮ বছরের উপরে তারা কোউইন অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।
গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রমিত হয়েছেন ৩,৩২,৭৩০ জন। মৃত্যু হয়েছে ২,২৬৩ জনের। মহারাষ্ট্রে ৬৭ হাজারের উপর , উত্তর প্রদেশে ৩৫ হাজারের কাছাকাছি। দিল্লিতে ২৬ হাজারের উপর। গোটা ভারতের প্রায় প্রত্যেকটি রাজ্যে প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।
এদিকে গতকাল রাতে মহারাষ্ট্রের বিবরে,
বিজয় বল্লভ হাসপাতালে আগুন ধরে যায় তাতে আইসিইউতে থাকা করোনায় চিকিৎসাধীন ১৩ জন রোগী মারা যান। সেই সময় ১৭ জন করোনা আক্রান্ত রোগী আইসিইউতে ভর্তি ছিলেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে তদন্তের নির্দেশ জারি করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদেরকে ৫০ হাজার টাকা এককালীন সাহায্য ঘোষণা করেছেন।
ভারতের বিভিন্ন রাজ্যে অক্সিজেনের আকাল চলছে।সেই পরিস্থিতিতে কোনও বিধিনিষেধ ছাড়াই অক্সিজেনের জোগান সুনিশ্চিত করার জন্য সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মন্ত্রকের তরফে বলা হয়েছে , অক্সিজেন সিলিন্ডার নিয়ে যে সব গাড়ি বিভিন্ন রাজ্যে যাতায়াত করবে, তাদের কোনওভাবে আটকানো যাবে না। এক্ষেত্রে আন্তঃরাজ্য পরিবহনের নিয়মনীতি আরও সহজ করা নিয়ে নির্দেশিকা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।