শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / কুম্ভিরগ্রাম বিমানবন্দর থেকে করোনা টেস্ট এড়িয়ে পালিয়েছেন ৩৮৫ যাত্রী, চাঞ্চল্য শিলচরে

কুম্ভিরগ্রাম বিমানবন্দর থেকে করোনা টেস্ট এড়িয়ে পালিয়েছেন ৩৮৫ যাত্রী, চাঞ্চল্য শিলচরে

কুম্ভিরগ্রাম বিমানবন্দরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ৩৮৫ জন বিমানযাত্রী কাছাড় জিলার স্বাস্থ্য বিভাগকে ফাঁকি দিয়ে বাধ্যতামূলক করোনা টেস্ট না করিয়ে উধাও হয়েছেন।বুধবার ২১ এপ্রিলের এই ঘটনা গোটা দেশে এখন তুমুল হইচই ফেলে দিয়েছে।

মিঠুলাল চৌধুরী

ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। ভারতবাসী হিসেবে মহামারীর এই উদ্বেগময় সময় দেশের ও সমাজের প্রতি বিশেষ দায়িত্ব আছে। কিন্ত অসমের শিলচরের কুম্ভিরগ্রাম বিমানবন্দরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ৩৮৫ জন বিমানযাত্রী কাছাড় জিলার স্বাস্থ্য বিভাগকে ফাঁকি দিয়ে বাধ্যতামূলক করোনা টেস্ট না করিয়ে উধাও হয়েছেন।বুধবার ২১ এপ্রিলের এই ঘটনা গোটা দেশে এখন তুমুল হইচই ফেলে দিয়েছে।
বৃহস্পতিবার ২২ এপ্রিল কাছাড়ের অতিরিক্ত জেলাশাসক সুমিত সাত্তাওয়ান , উধাও হওয়া ৩৮৫ জন বিমানযাত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কাছাড়ের পুলিশ সুপারের কাছে যাত্রীদের ফোন নম্বর এবং নামের তালিকা দিয়ে এফ আই আর দাখিল করার কথা পুলিশ সুপারকে বলেছেন। ।

উল্লেখ্য, বুধবার কুম্ভিরগ্রামে ৭টি বিমান অবতরণ করে। এরমধ্যে ১টি বিমান কুম্ভিরগ্রামে নেমে অন্যত্র চলে যায়। যার মধ্যে কুম্ভিরগ্রামের যাত্রী ছিলেন না।
অন্য ৬টি বিমানে ৬৯০ জন যাত্রী কুম্ভিরগ্রামে আসেন।

শুক্রবারও ৫১১ জন যাত্রীর মধ্যে ৭৬ জন টেস্ট না করিয়েই পালিয়েছেন বলে জানা গেছে। যাত্রীদের মধ্যে ৮ জন পজিটিভ পাওয়া গেছে বলে সরকারি সূত্র থেকে জানা গেছে।