মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনা আবহে ভোট, বঙ্গে ব্যাপক হিংসা, গুলিও চলল

করোনা আবহে ভোট, বঙ্গে ব্যাপক হিংসা, গুলিও চলল

ষষ্ঠ দফায় ৭৯ শতাংশ ভোট পড়েছে।

মিঠুলাল চৌধুরী

পশ্চিমবঙ্গে ষষ্ঠ দফার বিধানসভা নির্বাচনের ভোটে ৪ জেলার ৪৩ কেন্দ্রের বেশ কিছু স্থানে পুলিশকে হুমকি, এজেন্টের উপর হামলা, পুলিশের গুলি সবকিছুই করোনা আবহে অনুষ্ঠিত হওয়া এই গনতান্ত্রিক উৎসবে বৃহস্পতিবার ঘটেছে। কেতুগ্রাম ,আমডাঙ্গা, বারাকপুরে বোমাবাজি। অশোক নগর, গলসিতে বোমাবাজি ও আগুন ইত্যাদি অনেক কেন্দ্রেই বিক্ষিপ্ত ভাবে হয়েছে। ষষ্ঠ দফায় ৭৯ শতাংশ ভোট পড়েছে। এদিকে ভোটের দিন উত্তর ২৪ পরগনার বাগদার ৩৫ নম্বর বুথের কাছে জড়ো হওয়া গ্রামবাসীদের উপর রাজ্য পুলিস গুলি চালায় এতে ২ জন জখম হয়েছেন। পুলিশ দাবি করেছে আত্মরক্ষার্থেই গুলি চালাতে বাধ্য হয়েছে। কিন্তু অনেকেই বলছেন এটা শীতলকুচি কান্ডের নাকি পাল্টা। প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে শুক্রবার ৪টি নির্বাচনী জনসভা বাতিল করেছেন। কারণ শুক্রবার প্রধানমন্ত্রী দিল্লিতে দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে উচ্চস্তরিয় বৈঠক করবেন।
কলকাতা হাইকোর্ট করোনা নিয়ে নির্বাচন কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট। শুধু বিজ্ঞপ্তি দিয়ে দায় সেরেছে কমিশন । এ মন্তব্যও করেছে হাইকোর্ট।
শুক্রবার মুখ্য নির্বাচন কমিশনার, রাজ্যের নির্বাচন কমিশনারদের সাথে রাজ্যের সপ্তম ও অষ্টম দফার নির্বাচন নিয়ে একটি জরুরী বৈঠক করবেন। পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশন আদেশ জারি করে জানিয়েছেন সর্বোচ্চ ৫০০ জনকে নিয়ে এবার থেকে নির্বাচনী জনসভা করতে হবে। এবং রোডশো করা যাবে না।
গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনায় সংক্রমিত হয়েছেন ১১,৯৪৮ । মৃত্যু হয়েছে ৫৬ জনের।