শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Top Stories  / চেন্নাই সুপার কিংসের জয়ের হ্যাটট্রিক

চেন্নাই সুপার কিংসের জয়ের হ্যাটট্রিক

চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২২০ রান করে।

মিঠুলাল চৌধুরী

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএলের বুধবারের ১৬তম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স। টসে জিতে ফিল্ডিং নেয় কলকাতা। চেন্নাইয়ের পক্ষে ঋতুরাজ এবং ডুপ্লেসিস ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আসেন। এই জুটির ধুন্ধুমার ব্যাটিংয়ের দৌলতে সুপার কিংস একটা বিশাল স্কোর খাড়া করে। ঋতুরাজ ৬৪ রান করে আউট হন। এরপর মঈন আলি ২৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। শেষপর্যন্ত চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২২০ রান করে।
জবাবে চেন্নাইয়ের পাহাড়প্রমাণ ২২১ রানের টার্গেট তাড়া করার জন্য কলকাতার পক্ষে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আসেন নীতিশ রাণা এবং শুভমন গিল কিন্তু ২ জনেই যথাক্রমে ৯ এবং ০ রানে আউট হয়ে ফিরে যান। এরপর দীনেশ কার্তিক ৪০ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে লুঙ্গির বলে এল বি ডব্লু হয়ে ফিরে যান। কলকাতার পক্ষে শেষ লড়াই করেন আন্দ্রে রাসেল এবং প্যাট কামিন্স। ২ জনেই অসাধারণ ব্যাটিং করেন। রাসেলের অনবদ্য ইনিংসের কল্যাণে রান আসে ৫৪ । তিনি আউট হয়ে প্যাভেলিয়নে ফিরে যাওয়ার পর কলকাতার আর কোনও ব্যাটসম্যান মাঠে দাঁড়াতে পারেননি। কামিন্স ঝড়ো ব্যাটিং করে শেষপর্যন্ত ৬৬ রানে অপরাজিত থাকেন। চেন্নাই ম্যাচ জিতে ১৮ রানে।
প্রসঙ্গত, একসময় কলকাতার স্কোর ছিল ৫ উইকেটে ৩১ রান। সবাই ধরে নিয়েছিলেন ম্যাচ এখানেই শেষ। যদি কলকাতার টপ অর্ডার একটু ভাল খেলতো তবে হয়তো কামিন্স একটা অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়ে আসতে পারতেন।
চেন্নাইয়ের পক্ষে দিপক চাহার ৪ উইকেট এবং লুঙ্গি এনগিদি ৩ উইকেট লাভ করেন।