বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনা সংক্রমণ ঠেকাতে ৭ দিনের নিষেধাজ্ঞা জারি মিজোরামে

করোনা সংক্রমণ ঠেকাতে ৭ দিনের নিষেধাজ্ঞা জারি মিজোরামে

এই ৭ দিন আইজল পুরসভার অন্তর্গত এলাকা এবং অন্য জেলা সদরের বাসিন্দারা এই নিষেধাজ্ঞা চলার সময়ে বাড়ির বাইরে বের হতে পারবেন না ।

মিঠুলাল চৌধুরী

ছবি : ইন্দ্রনীল দত্ত

রাজ্যে ক্রমবর্ধমান করোনা আক্রান্তের জন্য রাজধানী আইজলসহ আরও ১০টি জেলা সদরে ৭ দিনের নিষেধাজ্ঞা জারি করল মিজোরাম সরকার। করোনা মহামারীকে রুখতেই এই কড়া পদক্ষেপ বলে মিজোরাম প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। মঙ্গলবার ১৯ এপ্রিল ভোর ৪টা থেকে ২৬ এপ্রিল ভোর ৪টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। প্রশাসনের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, এই ৭ দিন আইজল পুরসভার অন্তর্গত এলাকা এবং অন্য জেলা সদরের বাসিন্দারা এই নিষেধাজ্ঞা চলার সময়ে বাড়ির বাইরে বের হতে পারবেন না । তবে স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে আন্তরাজ্য অথবা এক গ্রাম থেকে অন্য গ্রামে বিশেষ পরিস্থিতিতে মানুষ যাতায়াত করতে পারবেন। যানবাহনের চলাচলের ক্ষেত্রেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। নিত্যপ্রযোজনীয় জিনিসপত্রের দোকান, সব্জি, মাংস, নির্মাণ সামগ্রীর দোকান খোলা থাকবে বলে জানানো হয়েছে।
পাশাপাশি রাজ্যজুড়ে বন্ধ থাকবে ধর্মীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, পার্ক, সিনেমা হল , কমিউনিটি হল, রেস্তোরাঁ, শপিং মল ইত্যাদি। নতুন গাইড লাইন অনুসারে বিবাহ এবং শেষকৃত্য অনুষ্ঠানে সর্বোচ্চ ৩০ জনের অনুমতি দেওয়া হয়েছে। কিন্ত খোলা থাকবে রাজ্যের আন্তরাজ্য সীমান্ত ও বিমানবন্দর।