বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসম সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেবে, ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

অসম সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেবে, ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

১৮ থেকে ৪৫ বছরের প্রত্যেক অসমবাসীকে সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেবে।

মিঠুলাল চৌধুরী

গত ২৪ ঘন্টায় বিশ্বের মধ্যে ভারতে রেকর্ড সংক্রমণ হয়েছে ২,৯৫,০৪১ জনের। মৃত্যুতেও দেশে রেকর্ড হয়েছে ২,০২৩ জন। অসমে গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ১,৬৫১ এবং মৃত্যু হয়েছে ৩ জনের।
আজ অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা ঘোষণা করেন, ১৮ থেকে ৪৫ বছরের প্রত্যেক অসমবাসীকে সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেবে। এজন্য অসম সরকার সিরাম ইনস্টিটিউটে নির্মিত কোভিশিল্ড ভ্যাকসিনের ১কোটি ডোজ ক্রয় করবে। এবং ভারত বায়োটেক থেকেও সরকার ১কোটি কোভ্যাক্সিনের ডোজ ক্রয় করবে। এজন্য সরকারের কাছে আরোগ্য নিধির প্রায় ১১৮ কোটি টাকা আছে। ৪৫ বছরের উপরের জনগণের বিষয়ে বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৪৫ বছরের উপরের জনগণের দায়িত্ব ভারত সরকারের। তিনি আরও বলেন , করোনা মোকাবেলার জন্য জিএমসিএইচ – য়ে ৫০টি নতুন আইসিইউ বিছানার ব্যবস্থা করা হয়েছে। অক্সিজেন পর্যাপ্ত পরিমাণে রাজ্যে মজুত আছে এবং ১২ হাজার রেমডেসিভির ইঞ্জেকশনও রাজ্যের স্বাস্থ্য বিভাগের কাছে আছে।
এদিকে অসমে অন্য রাজ্য থেকে আসা বিমান ও রেলযাত্রীদের মধ্যে ব্যাপক ভাবে করোনা সংক্রমিত রোগী পাওয়া গেছে । গত ২৪ ঘন্টায় ২৮ জন বিমান যাত্রীর মধ্যে এবং মালিগাঁও ও পল্টন বাজার রেল স্টেশনে ৪২ জন রেলযাত্রীর শরীরে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে।