শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনায় দিল্লির হাল বেহাল

করোনায় দিল্লির হাল বেহাল

গত ২৪ ঘন্টায় রাজধানীতে ২৮,৩৯৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৭৭ জনের।

মিঠুলাল চৌধুরী

দিল্লিতে করোনা সংক্রমণ ব্যাপক হারে বাড়ার ফলে সোমবার ১৯ এপ্রিল রাত ১০টা থেকে ২৬ এপ্রিল সোমবার ভোর ৫টা পর্যন্ত ১ সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করল কেজরিয়াল সরকার। গত ২৪ ঘন্টায় রাজধানীতে ২৮,৩৯৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৭৭ জনের। দৈনিক সংক্রমণের নিরিখে যা এখনও পর্যন্ত সর্বাধিক। গত সপ্তাহে করোনা সংক্রমণ মোকাবেলায় নিয়ন্ত্রণবিধি জারি করে দিল্লি সরকার। সপ্তাহান্তে করোনা কার্ফুও জারি করা হয়। এছাড়া শপিং মল, জিম, প্রেক্ষাগৃহ , রেস্টুরেন্ট ও বার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু পরিস্থিতি ক্রমেই জটিল হওয়ায় ৬ দিনের জন্য কার্ফু জারি করার সিদ্ধান্ত নিতে বাধ্য হল দিল্লি সরকার। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়াল পরিযায়ী শ্রমিকদের দিল্লি ছেড়ে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন। কারণ আনন্দ বিহার বাস স্টেশনে এবং দিল্লির অন্যান্য স্থানে পরিযায়ী শ্রমিকরা নিজ নিজ গৃহরাজ্যে যাওয়ার জন্য ব্যাপক ভিড় করছেন।
এদিকে আরটিআইর দেওয়া তথ্য মতে দেশের রাজ্যগুলিতে কেন্দ্রের পাঠানো ভ্যাকসিনের ২৩ শতাংশ নাকি নষ্ট হয়েছে। এবং এ ব্যাপারে ১ নম্বর রাজ্য হল তামিলনাড়ু।
বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০ লক্ষেরও অধিক। এবং বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৩০ লক্ষের উপর মানুষের মৃত্যু হয়েছে।