বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং করোনা আক্রান্ত

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং করোনা আক্রান্ত

সম্প্রতি ভ্যাকসিন নিয়েছিলেন মনমোহন সিং।

মিঠুলাল চৌধুরী

করোনায় আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ভ্যাকসিন নিয়েও করোনায় সংক্রমিত হলেন। সোমবার বিকেলে জানা যায় তিনি করোনা পজিটিভ। এরপরেই দিল্লির এইমসে ভর্তি করা হয় তাঁকে। মনমোহন সিং এর বয়স প্রায় ৮৮, এছাড়াও হৃদরোগ সহ একাধিক শারীরিক সমস্যা রয়েছে। তাই তাঁর এই সংক্রমণ শরীরের পক্ষে অনেকটা ঝুঁকির বলে মনে করছেন চিকিৎসকরা ।
সম্প্রতি ভ্যাকসিন নিয়েছিলেন মনমোহন সিং। একমাসের মধ্যে তাঁর দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল। কিন্তু সরকার প্রথম ও দ্বিতীয় ডোজের মধ্যে সময়ের ব্যবধান বাড়িয়ে দেওয়ায় প্রাক্তন প্রধানমন্ত্রীর এখনও দ্বিতীয় ডোজ নেওয়া সম্ভব হয় নি। বর্ষীয়ান এই রাজনীতিবিদকে গভীর পর্যবেক্ষণের মধ্যে রেখেছেন চিকিৎসকরা। তবে আপাতত মনমোহন সিং এর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।
উল্লেখ্য, দিল্লিতে একের পর এক রাজনৈতিক নেতা করোনা সংক্রমিত হচ্ছেন। এমনিতে জনসমক্ষে না এলেও তিনি রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখেছিলেন। তাতে প্রাক্তন প্রধানমন্ত্রী দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে কি ভাবে লড়াই করা যেতে পারে তা নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারকে পরামর্শ দিয়েছিলেন। ঠিক তার পরের দিন করোনায় আক্রান্ত হলেন মনমোহন সিং।