শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / পশ্চিমবঙ্গে করোনা এবং দীর্ঘ আট দফার নির্বাচন নিয়ে সাধারণ মানুষ শঙ্কিত

পশ্চিমবঙ্গে করোনা এবং দীর্ঘ আট দফার নির্বাচন নিয়ে সাধারণ মানুষ শঙ্কিত

পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ, চলছে ভোটপ্রচারও। উদ্বেগপ্রকাশ করেছেন, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ।

মিঠুলাল চৌধুরী

দেশে এখন যুদ্ধকালীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে করোনার সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায়। বঙ্গে গত ২৪ ঘন্টায় ৮৪২৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৮ জনের। আজ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হওয়া রোগীর সংখ্যা ১০,৬০৬ ।
পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ, চলছে ভোটপ্রচারও। উদ্বেগপ্রকাশ করেছেন, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি । মন্তব্য করেছেন, যথেষ্ট প্রচার ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এবার মানুষকে বিচার করতে দিন। স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠু ভাবে ভোট করানোর জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এদিকে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনে গিয়ে দাবি করেছে সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করা হউক। বিজেপি কটাক্ষ করে বলেছে তৃণমূল কংগ্রেসের এই দাবি রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত ।
করোনা মহামারীর এই আবহে ভারতের মুখ্য নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী করোনায় আক্রান্ত এবং প্রধানমন্ত্রীর দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং, টলিউড অভিনেতা জিৎ ও অভিনেত্রী শুভশ্রীও করোনা পজিটিভ হয়েছেন।
পশ্চিমবঙ্গের সাধারন মানুষ বর্তমানে বঙ্গে অনুষ্ঠিত দীর্ঘ গণতান্ত্রিক উৎসব, বিধানসভা ভোটপর্ব গুলি নিয়ে খুবই চিন্তায় আছেন। দেশে একদিকে সংক্রমণ বাড়ছে প্রতিদিন। বাংলায়ও দৈনিক সংক্রমণের সংখ্যা ৯ হাজারের কাছাকাছি। কিন্তু নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে কি কোনও ভাবেই সংক্ষেপ করতে পারতেন না। বঙ্গের সাধারণ মানুষের মনে এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে। আতঙ্কিত সাধারণ মানুষ।