বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / পয়েন্টসম্যান ময়ুর শেল্কে রেলপথে পড়ে একজন শিশুর জীবন বাঁচিয়ে এখন হিরো, দেশ জুড়ে প্রশংসা

পয়েন্টসম্যান ময়ুর শেল্কে রেলপথে পড়ে একজন শিশুর জীবন বাঁচিয়ে এখন হিরো, দেশ জুড়ে প্রশংসা

বুক ধরফড় করা এই ঘটনার ভিডিওটি শনিবার বিকেলে আরপিএফের সিসি ক্যামেরায় ধরা পড়ে যা এখন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

ইন্দ্রনীল দত্ত
হাফলং, এপ্রিল ১৯

রাখে হরি মারে কে। মানুষ মানুষের জন্য। কিছু কিছু এমন ঘটনা এই দুনিয়ায় ঘটে, যার কতো বিশেষণই যেন মনে চলে আসে। আজ ফের এলো একজন ভারতীয় রেল কর্মী নিজের জীবনের ভয় না করে একটি শিশুকে নিশ্চিত মৃত্যু থেকে বাঁচালেন।

বুক ধরফড় করা এই ঘটনার ভিডিওটি শনিবার বিকেলে আরপিএফের সিসি ক্যামেরায় ধরা পড়ে যা এখন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। কী আছে ওই ভিডিওতে? ভ্যানগানি রেলস্টেশনের দুই নম্বর প্লাটফর্মে হাঁটার সময় ভারসাম্য হারিয়ে রেল ট্র‍্যাকে পড়ে যায় একটি শিশু । ঠিক তখন কয়েশ মিটার দূরে দ্রুতবেগে আসছিল একটি যাত্রীবাহী ট্রেন। একেবারে মৃত্যুর সন্মুখীন শিশুটিকে দেখে কর্মরত অবস্থায় সেন্ট্রাল রেলের মুম্বাই বিভাগের পয়েন্টসম্যান ময়ুর শেল্কে দৌড়োতে শুরু করেন ওই শিশুর দিকে। মাত্র ঢিল ছোঁড়া দূরত্বে থাকা ট্রেনটি সেখানে পৌছার আগেই একেবারে বাজ পাখির মতো ছো মেরে শিশুটিকে প্ল্যাটফর্ম থেকে তুলে দিয়ে নিজেরও জীবন বাঁচাতে সক্ষম হলেন এই রেল কর্মী | তিনি এখন জাতীয় নায়ক। ট্যুইট করে রেল মন্ত্রী পীযুষ গোয়েল লিখেছেন, “একটি ভাল সামারিটান : সেন্ট্রাল রেলওয়ের ভানগানি স্টেশনে পয়েন্টসম্যান জনাব ময়ূর ঠিক সেই সময়ের মধ্যে একটি শিশুর জীবন বাঁচিয়েছেন। সে তাঁর জীবনের ঝুঁকি নিয়ে এক শিশুকে বাঁচিয়েছেন। আমরা তাঁর অনুকরণীয় সাহস ও কর্তব্যটির প্রতি শ্রদ্ধা জানাই” | রেল কমী ময়ুর কে নিয়ে আমি খুব গর্বিত, মুম্বাইয়ের ভাঙ্গানী রেলওয়ে স্টেশন থেকে রেলওয়ের যিনি ব্যতিক্রমী সাহসী কাজ করেছেন, নিজের জীবনকে ঝুঁকিপূর্ণ করেছেন এবং একটি শিশুর জীবন বাঁচিয়েছেন,” তাকে স্যালুট জানাই।