শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে মেট্রিক পরীক্ষা নিয়ে এখনই সিদ্ধান্ত নয় : শর্মা

অসমে মেট্রিক পরীক্ষা নিয়ে এখনই সিদ্ধান্ত নয় : শর্মা

কোন জেলায় যদি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১০০ - র অধিক হয়ে যায় তবে সেই জেলার জেলাশাসক প্রাথমিক স্কুল বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে শিক্ষা বিভাগকে নির্দেশ দেবেন।

মিঠুলাল চৌধুরী

অসমে দিনে দিনে করোনা সংক্রমণের সংখ্যা বাড়লেও এখন পর্যন্ত রাজ্যে করোনা নিয়ন্ত্রণের মধ্যেই আছে। আজ এক সাংবাদিক বৈঠকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা একথা বলেন। তিনি এবিষয়ে আরও বলেন, রাজ্যে আগামী ৪৫ দিনের মধ্যে প্রতিটি হাসপাতালে অক্সিজেন প্লান্ট তৈরি করা হবে। বর্তমানে অসমে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন মজুত আছে। এবং আজকের দিন পর্যন্ত অসমে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা হল ৪,০৬৯ জন। রাজ্যে ৮ জেলায় বর্তমানে ১০০ – র বেশি করোনা আক্রান্ত রোগী আছেন। বাইরের রাজ্য থেকে আসা যাত্রীদের অসমে করোনা টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। রাজ্যে ৬ লক্ষ ৭ হাজার ভ্যাকসিন মজুত আছে । এবং অসমে লকডাউনের এখনই কোন পরিকল্পনা নেই।
শিক্ষাক্ষেত্রের ব্যাপারে বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন , কোন জেলায় যদি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১০০ – র অধিক হয়ে যায় তবে সেই জেলার জেলাশাসক প্রাথমিক স্কুল বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে শিক্ষা বিভাগকে নির্দেশ দেবেন। ১০০ – র কম করোনা সংক্রমিত রোগী থাকা জেলাগুলিতে কোন স্কুল বন্ধ হবে না। দশম শ্রেণীর পরীক্ষা নিয়ে সেবা এবং অভিভাবকরা আলোচনা করে ঠিক করবেন কি করা উচিত। মে মাসের ৪ নয়তো ৫ তারিখে নতুন সরকার সিদ্ধান্ত নেবে মেট্রিক পরীক্ষা নিয়ে। এদিকে অসমে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে, নয়তো ১০০০ টাকা জরিমানা করা হবে। উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় অসমে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৫৭৩ জন। মৃত্যু হয়েছে ৪ জনের।