শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমেও বাড়ছে করোনা সংক্রমণ, পরীক্ষা নিয়ে এখনই কোনো সিদ্ধান্ত নয় সরকারের

অসমেও বাড়ছে করোনা সংক্রমণ, পরীক্ষা নিয়ে এখনই কোনো সিদ্ধান্ত নয় সরকারের

হিমন্তবিশ্ব শর্মা সম্প্রতি বলেছেন, এখনই রাজ্যের দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ডের পরীক্ষা নিয়ে রাজ্য সরকার কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি।

মিঠুলাল চৌধুরী

গোটা ভারতের সঙ্গে অসমেও করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৪৯৯ জন। যার মধ্যে ৫০ শতাংশেরও বেশি কামরুপ মহানগর, আক্রান্তের সংখ্যা ২৫৫ । প্রসঙ্গত, গত একদিনে গুয়াহাটী রেল স্টেশনে মহারাষ্ট্র, দিল্লি ও কর্ণাটক থেকে আগত যাত্রীদের করোনা টেস্ট করে ২৫ জনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।
এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা সম্প্রতি বলেছেন, এখনই রাজ্যের দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ডের পরীক্ষা নিয়ে রাজ্য সরকার কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি। সিবিএসইর মতো অসমের বোর্ডের কোন ইন্টারনেল এ্যাসেসমেন্টের ব্যবস্থা নেই, ফলে অসমের ছেলে-মেয়েরা কে কটনে পড়বে আর কে অন্য কোন কলেজে পড়বে তার মুল্যায়ন করা সম্ভব নয়। তাই এখনই অসমের দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ডের পরীক্ষা বাতিল হবে কিনা তা নিয়ে কিছু বলা যাবে না। অসমে অনলাইন পরীক্ষা নেওয়া যাবে না, কারণ অনেক গরিব ছাত্র-ছাত্রীদের অনলাইন পরীক্ষা দেওয়ার মতো ব্যবস্থা নেই। এবং বর্তমানে নির্বাচনী আচরনবিধির কারনে শর্মা বলেন, এই বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে হলে নির্বাচন কমিশনের নিকট থেকে অনুমতি নিতে হবে। এখন রাজ্যে বিহু উৎসব চলছে, ২ মের পর নতুন সরকার এসে সিদ্ধান্ত নিক এবিষয়ে কি করা উচিত। তাহলে সেটা রাজ্যের জন্য ভাল হবে।