মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভারতের ‘প্লেয়ার অব দ্য মান্হ’ হ্যাটট্রিক

ভারতের ‘প্লেয়ার অব দ্য মান্হ’ হ্যাটট্রিক

গত মাসে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচ এবং পাঁচটি ২০ - ২০ ম্যাচ খেলেছিলেন সেই তিনটি ওয়ানডে ম্যাচে তিনি ৬ উইকেট দখল করেছিলেন।

মিঠুলাল চৌধুরী

‘প্লেয়ার অব দ্য মান্হ’ নামে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ( আইসিসি ) একটি নতুন পুরস্কার চালু করেছে। কিন্তু ভারতীয়রা নিজেদের পারফরমেন্সের জোরে এই পুরস্কারে অন্য কোন দেশকে ভাগ বসাতে দিচ্ছেন না। ইতিমধ্যে টানা ৩ বার পুরস্কার জিতে হ্যাটট্রিক করে ফেলেছেন ভারতীয় ক্রিকেটাররা।
আইসিসি ২০২১ সনের শুরুতে’ প্লেয়ার অব দ্য মান্হ’ পুরস্কারের কথা ঘোষণা করে। জানুয়ারি মাসে প্রথম এই পুরস্কার পান ঋষভ পন্হ। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করার জন্য এই পুরস্কার লাভ করেন। ফেব্রুয়ারিতে এই পুরস্কার পান স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।
মার্চে আইসিসি প্লেয়ার অব দ্য মান্হের জন্য মনোনীত করা হয়েছে ভুবনেশ্বর কুমারকে। গত মাসে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচ এবং পাঁচটি ২০ – ২০ ম্যাচ খেলেছিলেন সেই তিনটি ওয়ানডে ম্যাচে তিনি ৬ উইকেট দখল করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ম্যাচে দুর্দান্ত বোলিং পারফরমেন্সের জন্য ভুবনেশ্বর কুমার এই পুরস্কার লাভ করেন।