শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অনিলচন্দ্র দাস-সুপ্রভা দাস স্মারক সম্মাননা প্রদান

অনিলচন্দ্র দাস-সুপ্রভা দাস স্মারক সম্মাননা প্রদান

সাহিত্য, সাংবাদিকতা সহ বেশ কিছু বিভাগে পারদর্শিতা দেখানোর জন্যে ইতিমধ্যেই দেশ ও বিদেশের পনেরোজন বিশিষ্ট ব্যাক্তি এই পুরস্কার পেয়েছেন।

নিউজফাইল সংবাদ
হাইলাকান্দি, এপ্রিল ১৬,

এবছরের অনিলচন্দ্র দাস-সুপ্রভা দাস স্মারক সম্মান পেলেন সাংবাদিক রত্মজ্যোতি দত্ত (দিল্লি) ও ভূবিজ্ঞানী সরোজ কুমার লস্কর (দেরাদুন)। এরা দুইজনই অসমের সন্তান। প্রতিবছরই নিজের মা-বাবার স্মৃতির উদ্দেশে এ সম্মাননা বেলাভূমি শিল্পকলা পরিষদের নামে প্রদান করেন বিশিষ্ট কবি আশুতোষ দাস।

বাংলা নববর্ষ উপলক্ষে কবির হাইলাকান্দি শহরের বাড়িতে আয়োজিত এক অনুষ্ঠানে স্মারক উপহার ও পুরস্কার তুলে দেন সস্ত্রীক আশুতোষ দাস।

উল্লেখ্য, সাহিত্য, সাংবাদিকতা সহ বেশ কিছু বিভাগে পারদর্শিতা দেখানোর জন্যে ইতিমধ্যেই দেশ ও বিদেশের পনেরোজন বিশিষ্ট ব্যাক্তি এই পুরস্কার পেয়েছেন।

সাংস্কৃতিক সংগঠক সুর্দশন ভট্টাচার্যের পৌরোহিত্যে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সন্তোষ কুমার মজুমদার, সমাজকর্মী নারায়ণ দেবনাথ, জপমালা চক্রবর্তী, শতানন্দ ভট্টাচার্য, কল্লোল চৌধুরী, সুশান্ত মহান চট্টোপাধ্যায়, শিপ্রা শর্মা মহন্ত, তন্ময় দত্ত মহারাজ প্রমুখ। বক্তারা বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন তাদের বক্তব্যে। নমিতা দেবনাথ ও জপমালা চক্রবর্তী রবীন্দ্রসংগীতও গেয়ে শুনান।

পুরস্কার গ্রহণ করে সাংবাদিক দত্ত তাঁর জীবনের নানান সংগ্রামের কথা উল্লেখ করেন এবং এটা তার বড় প্রাপ্তি বলেও উল্লেখ করেন। অন্য পুরস্কার প্রাপক সরোজ কুমার লস্কর অনুষ্ঠানে আসতে পারেন নি, তাই তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন তাঁরই আত্মীয় রথি দাস।

কবি আশুতোষ দাস সমাজের কাছে অঙ্গীকারবদ্ধ হয়ে মানুষের কণ্যানে এই কাজ করে যাছেন বলে জানিয়ে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শঙ্করী চৌধুরী এবং শেষে তিনি কবিতাও আবৃত্তি করেন।