বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনা থেকে এখনই মুক্তি পাচ্ছে না বিশ্ব, দেশে একদিনে সংক্রমণ ২ লক্ষ

করোনা থেকে এখনই মুক্তি পাচ্ছে না বিশ্ব, দেশে একদিনে সংক্রমণ ২ লক্ষ

এদিকে গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২,০০,৭৩৯ জনে এবং মৃত্যুর সংখ্যা ১,০৩৮ জন।

মিঠুলাল চৌধুরী

গত চার সপ্তাহ ধরে গোটা বিশ্বে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমতাবস্থায় ফের বড়সড় আশঙ্কার কথা শুনালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রিয়েসাস। তাঁর দাবি বর্তমানে যা পরিস্থিতি চলছে তাতে এত সহজে করোনা থেকে মুক্তি পাবেন না বিশ্ববাসী। তবে সঠিক বিধিনিষেধ পালনের মাধ্যমে করোনার রাশ টানা সম্ভব বলে তিনি মনে করছেন। হু প্রধান আরও বলেন , আমরা সবাই চাই গোটা বিশ্বের অর্থনীতি চাঙ্গা হোক। কিন্তু করোনা মহামারী শেষ হতে এখনও অনেক সময় বাকি। কিন্তু এতে এত আশাহত হওয়ার কিছু নেই।
এদিকে গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২,০০,৭৩৯ জনে এবং মৃত্যুর সংখ্যা ১,০৩৮ জন। মহারাষ্ট্রে ৬০,০০০ হাজারের কাছাকাছি। দিল্লিতে ১৭,০০০ হাজারের উপর। উত্তর প্রদেশে ২০,০০০ হাজারের কাছাকাছি। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৮৯২ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। অসমে আক্রান্ত হয়েছেন ৩৮৫ এবং মৃত্যু হয়েছে ৩ জনের।
মহারাষ্ট্রে ১৫ দিনের জন্য মিনি লকডাউন সহ বেশ কিছু কড়া বিধি নিষেধ জারি করা হয়েছে। দিল্লি, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ , ছত্তিশগড সহ অনেক রাজ্যে উইকএন্ড লকডাউন ও করোনা কার্ফু জারি করা হয়েছে।
এখনো যদি ভারতের জনগণের মধ্যে সচেতনতা না বাড়ে তবে করোনার এই বিষম কোপ থেকে আমাদের নিস্তার নেই।