বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মমতার প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের

মমতার প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের

এদিকে মমতার উত্তরে নির্বাচন কমিশন সন্তুষ্ট হয়নি বলে জানা গেছে ।

মিঠুলাল চৌধুরী

প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির প্রচারে আগামী ২৪ ঘন্টার জন্যে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। আজ ১২ এপ্রিল সোমবার রাত ৮টা থেকে ১৩ এপ্রিল মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত কোন রকম রাজনৈতিক প্রচার তিনি করতে পারবেন না।
উল্লেখ্য , কমিশন মমতাকে সতর্ক করেছিল তবুও সংখ্যালঘু ভোট ভাগ করা নিয়ে মমতা ব্যানার্জি বক্তব্য রাখেন। কেন্দ্রীয় বাহিনীকে নিয়েও তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি প্ররোচনামুলক বক্তব্য রাখেন । এজন্য কমিশন দিদিকে শোকজও করে। এদিকে মমতার উত্তরে নির্বাচন কমিশন সন্তুষ্ট হয়নি বলে জানা গেছে । অভিযোগ, তবুও বার বার মমতা ব্যানার্জি বিভিন্ন জনসভায় উস্কানিমূলক ভাষণ রেখেছেন । এতে ভোটাররা প্রভাবিত হতে পারে এবং আইন শৃঙ্খলারও অবনতি হতে পারে। শেষপর্যন্ত মমতার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে কমিশন ।
এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিভিন্ন জনসভায় বলেছেন , বাংলার মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে, মমতা ব্যানার্জিকে এবার বাংলা থেকে যেতেই হবে । বাংলার মানুষ দিদিকে আর চাইছেন না। গত চার দফার নির্বাচনেই মমতা হেরে গেছেন এবং বিজেপি সেঞ্চুরি করে নিয়েছে বলে দাবি করেন মোদি।