বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে দৈনিক এক লক্ষ করোনা টেস্ট করার প্ল্যান

অসমে দৈনিক এক লক্ষ করোনা টেস্ট করার প্ল্যান

গত ২ দিনেই গুয়াহাটি রেল স্টেশনে ১৮ জন যাত্রীর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে।

মিঠুলাল চৌধুরী

অসমে বিধানসভা নির্বাচন শেষ হতে না হতেই রাজ্যে বেড়ে চলেছে করোনা সংক্রমণের সংখ্যা। অসমে গত ২৪ ঘন্টায় মোট ৪০৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। ‌শুধু গুয়াহাটিতেই আক্রান্ত হয়েছেন ১৪৫ জন। রাজ্যে মৃত্যু হয়েছে ২ জনের এরমধ্যে ১জন ডিব্রুগড়ে আর ১ জন গুয়াহাটিতে। এদিকে এভাবে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এর মোকাবিলার জন্য প্রয়োজনীয় প্রস্তুতিও করে নিয়েছে অসমের স্বাস্থ্য বিভাগ । তবে স্বাস্থ্য বিভাগের কর্তারা দাবি করছেন, এবারের করোনার ভয়াবহতা অনেকটাই কম। তাই ১০ দিনের পরিবর্তে ৭ দিনের মধ্যেই রোগীদের হাসপাতালে থেকে রিলিজ করা সম্ভব হচ্ছে।
উল্লেখ্য, অসমে বহিঃরাজ্য থেকে আসা লোকদের মধ্যেই বেশি করে ধরা পড়ছে করোনা। গত ২ দিনেই গুয়াহাটি রেল স্টেশনে ১৮ জন যাত্রীর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে।
এদিকে স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেছেন, রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি হলেও চিন্তার কোন কারণ নেই। তিনি বলেছেন আগামী ২ – ৩ দিনের মধ্যে রাজ্যে দৈনিক ১ লক্ষ টেস্ট করা হবে । পাশাপাশি তিনি ৪৫ বছরের বেশি বয়সের লোকদের ভ্যাকসিন নেওয়ার পরামর্শও দিয়েছেন। এবং রাজ্যে ফের লকডাউনের সম্ভাবনা উড়িয়ে দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে অসমে লকডাউন বা করোনা কার্ফুর কোনও প্রয়োজন নেই।