শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / টানা ওয়ানডে জেতার বিশ্বরেকর্ড গড়লো অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল

টানা ওয়ানডে জেতার বিশ্বরেকর্ড গড়লো অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল

বিশ্বরেকর্ড নিজেদের করে নেওয়ার জন্য পুরো ম্যাচে কিউইদের দাঁড়াতেই দেয়নি তাঁরা ।

মিঠুলাল চৌধুরী

রবিবার মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিবসের সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে হারিয়ে টানা ২২তম ওয়ানডে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। তারা সর্বশেষ একদিনের ম্যাচ হেরেছিল ২০১৭ সনের অক্টোবরে । এরপর মহিলা অসি দল টানা ২২টি ম্যাচ জিতেছে। বিশ্বরেকর্ড নিজেদের করে নেওয়ার জন্য পুরো ম্যাচে কিউইদের দাঁড়াতেই দেয়নি তাঁরা । ম্যাচের আগে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২১২ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে ৪ উইকেট হারিয়ে মাত্র ৩৮.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন অ্যাশলে গার্ডনার।
এর আগে মেগান স্কাট ও নিকোলো ক্যারের বোলিং দাপটে মুখথুবড়ে পড়ে নিউজিল্যান্ড মহিলা দলের ব্যাটিং লাইনআপ । ম্যাচ সেরার পুরস্কার জেতেন মেগান। ৯ ওভারে ৩২ রান দিয়ে তিনি নেন ৪টি উইকেট । ক্যারের শিকার ৩ কিউই ব্যাটসম্যান । নিউজিল্যান্ডের পক্ষে একমাত্র লড়াই করেন ডাউন। তিনি একটি দুর্দান্ত ৯০ রানের ইনিংস খেলেন।
প্রসঙ্গত, প্রায় ১৮ বছর আগে টানা ২১টি ওয়ানডে ম্যাচ জিতে বিশ্বরেকর্ড করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২০০৩ সনের জানুয়ারি থেকে মে পর্যন্ত ২১টি ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। আজ প্রায় দেড়যুগ পর এবার রিকি পন্টিংদের গড়া রেকর্ড ভেঙে দিল অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল।