বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনার জন্যে শঙ্কিত আইপিএলের ক্রিকেটাররা !

করোনার জন্যে শঙ্কিত আইপিএলের ক্রিকেটাররা !

১০ এপ্রিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচ অনুষ্ঠিত হবে ওয়াংখেড়েতে।

মিঠুলাল চৌধুরী

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তবে মহারাষ্ট্রে করোনা সংক্রমণের বৃদ্ধি চিন্তায় ফেলেছে সকলকেই । কারণ দেশের দৈনিক সংক্রমণের অর্ধেকের বেশি মহারাষ্ট্রে। গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছেন প্রায় একলক্ষ মানুষ । মৃত্যু হয়েছে ৫০০ র বেশি মানুষের। মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ষাটের কাছাকছি, মৃত্যু হয়েছে প্রায় ৩০০ জনের ।

ইতিমধ্যে ওয়া়ংখেড়ের ১৬ জন মাঠ ও আয়োজককর্মী করোনা আক্রান্ত। এদিকে মুম্বইয়ে উপস্থিত থাকা দিল্লি ক্যাপিটালস দলের অক্ষর প্যাটেলও করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র সরকার রাজ্যের জনগণের সুরক্ষার জন্য মিনি লকডাউনের ব্যবস্থা করছেন। এমন অবস্থায় ইন্দোর, হায়দ্রাবাদের মতো শহরের মাঠকে তৈরি রাখার ভাবনা চলছে।
৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএল। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে । ১০ এপ্রিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচ অনুষ্ঠিত হবে ওয়াংখেড়েতে। এই ম্যাচ দিয়েই মুম্বইতে শুরু হবে আইপিএল। ২৫ এপ্রিল পর্যন্ত সেখানে খেলা হবে। এবারের আইপিএল ম্যাচগুলো হওয়ার কথা চেন্নাই, মুম্বই, কলকাতা, বেঙ্গালুরু, দিল্লি ও হায়দ্রাবাদে।

এদিকে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আইপিএল খেলতে অনেক বিদেশী খেলোয়াড় রাজি হচ্ছেন না। এতে কয়েকটি দলকে সমস্যায় পড়তে হয়েছে। এতো সংকটের মধ্যেও ক্রিকেট কন্ট্রোল বোর্ড খেলোয়াড়দের ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে।তবে সবাই শঙ্কিত আইপিএলে করোনার প্রভাব পড়তে পারে।