বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / মাওবাদী আক্রমণে ছত্তিশগড়ে ২২ সিআরপিএফ হত

মাওবাদী আক্রমণে ছত্তিশগড়ে ২২ সিআরপিএফ হত

১০ মাওবাদীর মৃত্যু হয়েছে বলে অনুমান করা হচ্ছে।

শঙ্করী চৌধুরী,

ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে এপর্যন্ত মৃত্যু হলো ২২ জন জওয়ানের। আহত হয়েছেন আরো কয়েকজন। শনিবার ছত্তিশগড় পুলিশের ডিজি জানিয়েছেন যে শনিবার সিআরপিএফ এবং রাজ্য পুলিশের এসটিএফ বাহিনীর একটি যৌথ দল মাওবাদী দমন অভিযান শুরু করেছিল। বিজাপুরের সীমান্তবর্তী এলাকায় মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। সিআরপিএফের পক্ষ থেকে বলা হয়েছে, অতর্কিত হামলায় ২২ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান শহীদ হয়েছেন। এছাড়া এক জওয়ান এখনো নিখোঁজ রয়েছেন। তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
জওয়ানদের পাল্টা গুলির লড়াইয়ে কমপক্ষেও ১০ মাওবাদীর মৃত্যু হয়েছে বলে অনুমান করা হচ্ছে। ঘটনাস্থল থেকে এক মহিলা মাওবাদীর মৃতদেহ পাওয়া গেছে বলে জানা গেছে। এদিকে এঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল রবিবার এনিয়ে কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী শাহ বলেন,
মাওবাদী কার্যকলাপ দমনে কেন্দ্র ও রাজ্য সরকার একসঙ্গে লড়বে। সম্প্রতি ছত্তিশগড়ের বিভিন্ন এলাকায় মাওবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। মাও কার্যকলাপ দমন করতেই নিরাপত্তা বাহিনীর যৌথ দল অভিযোগ চালিয়েছে।