রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ই ভি এম কাণ্ডে কাছাড়ে তদন্ত ঘোষণা

ই ভি এম কাণ্ডে কাছাড়ে তদন্ত ঘোষণা

ই দিনের ঘটনায় গুলিচালনায় তিনজনের আহত হওয়া সহ সমগ্র পরিস্থিতির অনুসন্ধানের লক্ষ্যে কাছাড়ের জেলা ম্যাজিস্ট্রেট শুক্রবার শিলচরে এই তদন্তের নির্দেশ দেন।

শঙ্করী চৌধুরী,
শিলচর, এপ্রিল ৩,

বরাক উপত্যকার কাছাড় জেলার সোনাই বিধানসভা আসনের ধনেহরির মধ্য ধনেহরি এল পি স্কুলে বৃহস্পতিবার সংগঠিত অবাঞ্ছিত ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট কীর্তি জল্লি। জেলা উন্নয়ন কমিশনার ভুপেশ চন্দ্র দাসকে এই তদন্তের ভার দেওয়া হয়েছে। তদন্তের কাজে তাঁকে সহায়তা করবেন এস জয়ন্ত চক্রবর্তী। পুরো ঘটনার বিস্তৃত প্রতিবেদন তিনদিনের মধ্যে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই দিনের ঘটনায় গুলিচালনায় তিনজনের আহত হওয়া সহ সমগ্র পরিস্থিতির অনুসন্ধানের লক্ষ্যে কাছাড়ের জেলা ম্যাজিস্ট্রেট শুক্রবার শিলচরে এই তদন্তের নির্দেশ দেন।

এছাড়া ১ এপ্রিল দ্বিতীয় পর্যায়ের ভোটের দিন রাতে ঝাঁপিরবন্দ এলাকার নেট্রিপে অব্যবহৃত ইভিএম বহন করে নিয়ে যাওয়া গাড়িতে আক্রমণ এবং ইভিএম বিনষ্ট করা ঘটনারও তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কাছাড়ের জেলা ম্যাজিস্ট্রেট শুক্রবার জারি করা এক পৃথক নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুথ লিয়েনথাংকে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তাঁকে সহায়তা করবেন সুদীপ নাথ। তাঁকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।