বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / দেশে রোজ বাড়ছে করোনা সংক্রমণ, আতঙ্কে জনগন

দেশে রোজ বাড়ছে করোনা সংক্রমণ, আতঙ্কে জনগন

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশের বেশ কিছু রাজ্য।

মিঠুলাল চৌধুরী

কোনওভাবেই যেন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না করোনা সংক্রমণকে । দেশের ৫ রাজ্যের ভোট আবহে দেশে ফের বাড়ল আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮০ হাজারের গণ্ডি। তবে সবচেয়ে বেশি চিন্তায় ফেলছে মহারাষ্ট্র । শুধু মহারাষ্ট্রেই গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩,১৮৩ জন এবং মৃত্যূ হয়েছে ২৪৯ জনের। গোটা ভারতে আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘন্টায় ৮১ হাজার ৪৬৬ জন যা আগের দিনের থেকে কয়েক হাজার বেশি। একদিনে মৃত্যু ছাড়াল ৪৬৯ । এরমধ্যে অসমে আক্রান্ত হয়েছেন ৫৮ জন । এই দ্রুত বৃদ্ধির কারণ কী করোনার নতুন হাইব্রিড প্রজাতি ? ভাবিয়ে তুলছে বিশেষজ্ঞদেরও । করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশের বেশ কিছু রাজ্য।
যদিও করোনার নতুন প্রজাতির জেরেই এরকম পরিস্থিতি তৈরি হয়েছে তা এখনও নিশ্চিত করেনি সরকার। এই সংক্রমণের অধিকাংশই ১০ – ১২ টি রাজ্য থেকে। তারমধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবথেকে করুণ। পুণায় আগামীকাল থেকে ৭ দিনের জন্য সন্ধ্যে ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ১২ ঘন্টার আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে ।
করোনার দ্বিতীয় ঢেউ, নতুন স্ট্রেনের হামলা এবং সেইসঙ্গে অসাবধানতা তাছাড়া কয়েকটি রাজ্যে চলতে থাকা ভোট সব মিলিয়ে নতুন করে ভারতের অবস্থা নাজেহাল। যার জেরে ভারতে আবার ত্রাস হয়ে উঠেছে করোনা I