শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / রাহুল গান্ধীর বিমান শিলচরে নামতে না দেওয়ার পেছনে রহস্য দেখছেন অনেকেই, ফিরে গিয়ে কামাখ্যা মন্দির দর্শন করলেন

রাহুল গান্ধীর বিমান শিলচরে নামতে না দেওয়ার পেছনে রহস্য দেখছেন অনেকেই, ফিরে গিয়ে কামাখ্যা মন্দির দর্শন করলেন

পরে গুয়াহাটিতে অপেক্ষারত সংবাদমাধ্যমের প্রতিনিধিরা রাহুল গান্ধীর কাছে দলের দেওয়া পাঁচটি প্রতিশ্রুতি কিভাবে পুরণ করা হবে তা জানতে চাইলে তিনি বলেন

দেবোপম পুরকায়স্থ

শিলচরে নেমে বিমান বন্দরেই সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শিলচর, পাঁচগ্রাম, ঝাফিরবন্দ এবং কাছাড় কাগজ কলের কর্মীদের সঙ্গে মত বিনিময় ইত্যাদি অনুষ্ঠান বাতিল হয় আগেই।এরপর ঠিক হয় শিলচরের কুম্ভিরগ্রাম বিমানবন্দরেই তিনি সাংবাদিকদের সাথে কথা বলবেন এবং দলীয় নেতাদের সঙ্গেও ভোট নিয়ে কথা বলবেন। কিন্তু আবহাওয়ার জন্যে বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানটি নামতে দেয় নি। পরে অবশ্য তিনি ফিরে যান গুয়াহাটিতে। সেখানে কামাখ্যা মন্দির দর্শন করেন।

বিমান শিলচরে নামতে না দেওয়ার পেছনে চক্রান্ত থাকার কথাও উড়িয়ে দেন নি। সব কংগ্রেস নেতা বিমানবন্দরে উপস্থিত ছিলেন। এরা সবাই কার্যত নিরাশ হলেন।

May be an image of 1 person

উল্লেখ্য, গতকালই প্রচারের শেষ দিনে বরাক উপত্যকার বিভিন্ন জায়গায় নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। তাঁর বিমান অবশ্য অবতরণ করতে পেরেছে।

পরে গুয়াহাটিতে অপেক্ষারত সংবাদমাধ্যমের প্রতিনিধিরা রাহুল গান্ধীর কাছে দলের দেওয়া পাঁচটি প্রতিশ্রুতি কিভাবে পুরণ করা হবে তা জানতে চাইলে তিনি বলেন, কংগ্রেস যা প্রতিশ্রুতি দেয় তা পুরণ করে। তিনি বলেন, পাঞ্জাব, ছত্তিসগড় ও কর্ণাটকে তাঁর দল কৃষি ঋণ মুকুব করার প্রতিশ্রুতি দিয়েছিল এবং তা করে দেখিয়েছে। কংগ্রেস আগেই প্রতিশ্রুতি দিয়েছিল যে, দল ক্ষমতায় এলে অসমে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) প্রয়োগ করতে দেবে না। এছাড়া পাঁচ লক্ষ যুবককে কর্মসংস্থানের ব্যবস্থাও করে দেওয়া হবে, সব পরিবারকে মাসে ২০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করবে, চা বাগানের শ্রমিকদের ন্যূনতম দৈনিক মজুরি বাড়ানোর পাশাপাশি প্রত্যেক গৃহবধূকে ২০০০টাকা করে দেওয়া হবে ।
আগামী বৃহস্পতিবার অসমে দ্বিতীয় পর্যায়ে ৩৯ টি আসনে এবং ৬ এপ্রিল এপ্রিল চূড়ান্ত পর্বে ৪০ টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরআগে প্রথম পর্যায়ের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় মার্চ ২৭।